বাগেরহাটে সড়ক দুর্ঘটনা রোধে প্রশাসনের বিশেষ অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

সড়কে বেপরোয়া যান চলাচল নিয়ন্ত্রণের মাধ্যমে দুর্ঘটনা প্রতিরোধের লক্ষ্যে বিশেষ অভিযান শুরু করেছে বাগেরহাটের জেলা প্রশাসন।

রোববার (২৯ জানুয়ারি) সকাল থেকে বাগেরহাটের জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় সড়ক-মহাসড়কগুলোতে এক যোগ এ অভিযান চালানো হচ্ছে।

পুলিশের সহায়তায় চলা এ বিশেষ অভিযানে দুপুর আড়াইটা পর্যন্ত দুই জনকে এক মাসের করে কারাদণ্ড এবং পঞ্চশোর্ধ মামলা দায়ের করা হয়েছে। সরকারি কাজে বাঁধা দেওয়ার অপরাধে দুই ব্যক্তিকে কারাদণ্ড ছাড়াও বিভিন্ন অপরাধে এসব মামলায় দুইশ’ থেকে আড়াই হাজার টাকা পর্যন্ত অর্থদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

বাগেরহাট-খুলনা মহাসড়কের নোয়াপাড়া মোড়, জেলা প্রশাসকের (ডিসি অফিসের) কার্যালয়ের সামনে, বাগেরহাট বাস স্টান্ড, বাগেরহাট-চিতলমারী সড়কের মুনিগঞ্জ, শহরের আদর্শ বিদ্যালয়ের সামনের মোড়ে ও পিসি কলেজে রোডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দণ্ড দেওয়া হয়।

বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন, ফারুক আল মাসুদ, মৌমিতা দাস এবং সিফাত উদ্দিন অভিযানে নেতৃত্বে দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, সাম্প্রতি সময়ে বাগেরহাটে সড়ক দুর্ঘটনার সংখ্যা বেড়ে গেছে। দেখা গেছে বেশির ভাগ ক্ষেত্রেই বেপরোয়া গতিতে যানবাহন চলাচলই এর জন্য দায়ি। ত্রি হুইলার, ব্যাটারি চালিত ইজিবাইকসহ তিন চাকার অবৈধ যানবহানও দুর্ঘটনার জন্য দায়ি।

গত ২৪ জানুয়ারি তারিখ মাহেন্দ্রের (থ্রি-হুইলার) ধাক্কায় জেলা নির্বাচন অফিসের সামনে মহাসড়কে এক কলেজ ছাত্রের মৃত্যুর ঘ্টনাও ঘটে। এছাড়া ড্রাইভিং লাইসেন্স ছাড়াই মোটরসাইকেল চালানো এবং উঠতি বয়সের তরুণদের মাঝে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোর কারণে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা।

এসব বিষয়ে জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের নির্দেশনায় দুর্ঘটনা প্রতিরোধে সকাল থেকে এক যোগে এই বিশেষ অভিযান শুরু করা হয়েছে। সড়কে শৃঙ্খলা আনতে অবৈধ ও বেপরোয়া যানবাহনের প্রতি এই অভিযান চলোমান থাকবে বলেও জনান তিনি।

এইচ/এসআই/বিআই/২৬ জানুয়ারি, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)