পরিবহন ধর্মঘট প্রত্যাহার নিয়ে লুকোচুরি

নিউজ ডেস্ক | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটসহ খুলনা বিভাগের ১০ জেলায় চলমান পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে খুলনা সার্কিট হাউসে প্রশাসনের সঙ্গে পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের নিয়ে বৈঠকে বিভাগের ১০ জেলায় ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়। তবে রাতেই সারাদেশে নতুন করে পরিবহন ধর্মঘটের ঘোষণা আসে শ্রমিক সংগঠনের নেতাদের কাছ থেকে।

বৈঠকে সিদ্ধান্ত হয়েছিলো দুপুর থেকে অভ্যন্তরীণ রুটে এবং সন্ধ্যায় থেকে দূরপাল্লার রুটগুলোতে ধর্মঘট প্রত্যাহার করা হবে। খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) সুবাস চন্দ্র সাহা সাংবাদিকদের এ তথ্য জানিয়েছিলেন।

অবশ্য বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সেক্রেটারি ওসমান আলী সোমবার রাতে সংবাদ মাধ্যমকে বলেন, বাসচালকের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে খুলনা বিভাগের ১০ জেলায় গত রোববার সকাল থেকে যে পরিবহন ধর্মঘট চলছিল, সে বিষয়ে আলোচনার জন্য সন্ধ্যায় নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের বাসায় বৈঠক বসে। শাজাহান খান বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি।

বৈঠক চলাকালে সেখানে খবর পৌঁছায়, সড়ক দুর্ঘটনার দায়ে সোমবার এক ট্রাকচালকের মৃত্যুদণ্ড দিয়েছেন ঢাকার একটি আদালত। এ খবর পাওয়ার পর ক্ষুব্ধ শ্রমিকেরা ঠিক করেন, মঙ্গলবার সকাল থেকে তাঁরা সারা দেশে কর্মবিরতি শুরু করবেন।

২০১১ সালে মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ, সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বাসচালক জামির হোসেনের মুক্তির দাবিতে খুলনা বিভাগের ১০ জেলায় রোববার থেকে পরিবহন ধর্মঘট শুরু করে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগীয় আঞ্চলিক কমিটি।

ধর্মঘটের কারণে বাস, মাইক্রোবাসসহ দূরপাল্লার কোনো যানবাহন চলাচল না করায় চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা।

এইচ/এসআই/বিআই/২৭ ফেব্রুয়ারি, ২০১৭
** ‘কিছুই চলছে না, জিম্মি হয়ে আছি’

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1323 Posts)