বাগেরহাটের ২০ ইউনিয়নকে মাদকমুক্ত ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাট জেলার ৭৫টি ইউনিয়নের মধ্যে প্রথম পর্যায়ে ২০টি ইউনিয়নকে মাদকমুক্ত ঘোষণা করেছে পুলিশ।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকালে জেলা পুলিশের মাদক ও জঙ্গী-সন্ত্রাসবাদ বিরোধী সমাবেশ থেকে খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনির উজ-জামান।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মনির উজ-জামান বলেন, সামাজিক আন্দোলনের মাধ্যমে মাদক ও জঙ্গি-সন্ত্রাসবাদ মুক্ত বাংলাদেশ গড়তে কাজ করছে পুলিশ। পেশাজীবি, ব্যবসায়ীসহ সমাজের সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে প্রচার অভিযান ও অপারেশনমুলক কার্যক্রম পরিচালনা করে মাদক, জঙ্গি ও সন্ত্রাস নির্মুলে কাজ করছে পুলিশ বাহিনী। এ লক্ষে বাগেরহাট জেলায় ১০০ দিনের একটি কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

প্রথম পর্যায়ে আমরা জেলার ২০টি ইউনিয়নকে মাদকমুক্ত ঘোষনা করছি। পর্যায়ক্রমে পুরো বাগেরহাট জেলাকেই মাদকমুক্ত করার ঘোষণা দেন তিনি।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়ের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. একরামুল হাবীব, মো. হাবিবুর রহমান, বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, জেলা পুলিশিং কমিটির সভাপতি এ্যাডভোকেট মোজাফ্ফার হোসেন, সাধারণ সম্পাদক মো. শাহ আলম টুকু, রিজিয়া পারভীনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

এর আগে শহরে পুলিশ বাহিনীর সদস্য, বিভিন্ন সামাজিক সংগঠন, রাজনৈতিক দলের নেতাকর্মী ও সাধারণ মানুষদের নিয়ে বর্ণাঢ্যরালি বের করা হয়।

মাদকমুক্ত ঘোষিত ২০ ইউনিয়ন হচ্ছে, বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ও বিষ্ণুপুর, ফকিরহাটের বেতাগা ও শুভদিয়া, মোল্লাহাটের কোদালিয়া, আড়জুড়ি ও কুলিয়, চিতলমারীর চরবানিয়ারী ও শিবপুর, কচুয়ার মঘিয়া ও ধোপাখালি, মোরেলগঞ্জের জিউধরা, নিশানবাড়িয়া ও রামচন্দ্রপুর, শরণখোলার খোন্তাকাটা, রামপালের মল্লিকের বেড় ও ভোজপাতিয়া এবং মংলার চাঁদপাই, মিঠাখালি ও সুন্দরবন ইউনিয়ন।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় মাদকমুক্ত ঘোষণা করা এসব ইউনিয়নের মাদক বিক্রেতা, ব্যাবসায়ী ও ক্রেতাদের পুলিশের কাছে ধরিয়ে দিতে দল মত নির্বিশেষে সাধারণ মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন।

এইচ/এসআই/বিআই/২৮ ফেব্রুয়ারি, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)