কর্তব্যকালে নিহত ১০ পুলিশ সদস্যের পরিবারকে সম্মাননা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

কর্তব্যরত অবস্থায় দেশের বিভিন্ন স্থানে মৃত্যুবরণকারী বাগেরহাটের ১০ পুলিশ সদস্যদের পরিবারকে সম্মাননা প্রদান করা হয়েছে।

বুধবার (১ মার্চ) সকালে বাগেরহাট পুলিশ লাইনে আয়োজিত এক অনুষ্ঠান থেকে এ সম্মাননা প্রদান করা হয়। ‘পুলিশ মেমোরিয়াল ডে ২০১৭’ উপলক্ষে বাগেরহাট জেলা পুলিশ এই অনুষ্ঠানের আয়োজন করে।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের বক্তব্য দেন- বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক (এডি) মো. শরীয়তউল্লাহ, আনসার বিডিপির জেলা কমান্ডার মোল্যা আবু সাইদ প্রমুখ।

এর আগে দায়িত্ব পালনকালে নিহত পুলিশ সদস্যদের স্মরণে বাগেরহাট পুলিশ লাইনে নির্মিত অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করেন অতিথি ও নিহতের পরিবারের সদস্যবৃন্দ।

সম্মাননা প্রাপ্তরা হলেন- ২০১২ সালে ঢাকার আশুলিয়ায় সিএনজির ধাক্কায় নিহত এএসআই মো. লুৎফর রহমান, ২০১৫ সালে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থানার আড়পাড়া ক্যাম্পে মৃত্যুবরণ করা এএসআই মো. গোলাম মোস্তফা, ঢাকা মেট্রোপলিটন পুলিশে কর্মরত কনস্টেবল ফুরকান মিয়া, সন্ত্রাসী হামলায় নিহত এএসআই মো. ইব্রাহীম মোল্লা, মাগুরায় কর্মরত ইছাহাক আলী শেখ, পিরোজপুরে কর্মরত নায়েক গাজী আব্দুল্লাহ আল মেহেদী, চট্টগ্রাম মেডিকেলে মৃত্যুবরণ করা এটিএসআই ইসরাফিল হোসেন, ১৯৯৬ সালে চট্ট্রগামের পুটিয়ায় কর্মরত অবস্থায় মৃত্যুবরণ করা মোল্লা ইউসুফ আলী, ২০১৩ সালে বাগেরহাটের মংলায় কর্মরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় নিহত নারী কনস্টেবল মোছা. চুকমি এবং ২০০৪ সালে খুলনার মেট্রোপরিটন পুলিশে কর্মরত অবস্থায় বোমা হামলায় নিহত এএসআই মো. আকরাম হোসেন।

প্রথম বারের মতো আয়োজিত পুলিশ মেমোরিয়াল ডে’র এই আয়োজন থেকে মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের পরিবারকে সম্মাননার ক্রেন্ট ও উপহার তুলে দেওয়া হয়। এসময় সম্মাননা অনুষ্ঠানে যোগ দেওয়া নিহত পুলিশ সদস্যদের পরিবারের সদস্যবৃন্দও আবেগ আপ্লুত হয়ে পড়েনে।

এইচ/এসআই/বিআই/০১ মার্চ, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)