উপনির্বাচন: শান্ত পরিবেশ, ভোটার উপস্থিতি কম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে চলছে উপনির্বাচন।

সোমবার (৬ মার্চ) সকাল ৮টা থেকে উপজেলার ১০৯টি কেন্দ্রে এক যোগে শুরু হয়েছে ভোট গ্রহণ। নির্বাচনকে ঘিরে ভোট কেন্দ্রগুলোতে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। কেন্দ্রগুলোয় পরিবেশ শান্তিপূর্ণ থাকলেও ভোটারদের উপস্থিতি ছিলো তুলনামূলক অনেক কম।

নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত তিন প্রার্থী দলীয় প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভাইস চেয়ারম্যান চেয়ারম্যান ছাবুল আখতারের মৃত্যুতে ১৩ মাস আগে পদটি শূন্য হয়। ওই পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন প্রয়াত ভাইস চেয়ারম্যান ছাবুল আখতারের স্ত্রী ফাহিমা খানম। বিএনপি থেকে মো. বদিউজ্জামান খান ও জাতীয় পার্টি থেকে মো. আখতারুজ্জামান।

বেলা সোয়া ১১টা পর্যন্ত বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটারদের উপস্থিতি খুবই কম। সকাল থেকে কেন্দ্রগুলোতে স্বল্প সংখ্যক নারী ভোটার আসলেও পুরুষ ভোটাদের উপস্থিতি ছিলো একে বারেই নগন্য।

উপজেলার সবচেয়ে বড় ভোট কেন্দ্র দৈবজ্ঞহাটী বি.এম. মাধ্যমিক বিদ্যালয়। এই কেন্দ্রে ভোটার তিন হাজার আটশ ৫৯ জন। তবে সোয়া ১১টা পর্যন্ত এই কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ১শ’ ৬৩টি।

কেন্দ্রের পিজাইডিং অফিসার রতন কৃষ্ণ দাস বলেন, এখানে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। বেলা এগারোটা পর্যন্ত এই ভোট পড়েছে ১৬৩টি। শুরুতে ভোটারদের উপস্থিতি কম। তবে বেলা বাড়লে উপস্থিতি বাড়বে বলে মনে করছেন তিনি।

এই কেন্দ্রে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর এজেন্ট থাকলেও বিএনপি প্রার্থীর কোন এজেন্টকে পাওয়া যায়নি।

জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্ণী কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এইচ/এসআই/বিআই/০৬ মার্চ, ২০১৭
** ভাইস চেয়ারম্যান পদের উপনির্বাচন সোমবার

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)