দু’জনের জেল, ৬ দোকানীকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটে পৃথক অভিযানে মাদকদ্রব্য সেবন ও পর্ণোগ্রাফি রাখার দায়ে দুই জনকে কারাদণ্ড এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৬ দোকানীকে জরিমানা করা হয়েছে।

সোমবার (১৩ মার্চ) জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে এই জেল-জরিমানা প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তদের মাধ্যে ইয়াবা সেবনের দায়ে বাগেরহাট সদরের মুনিগঞ্জ মালোপাড়া এলাকার সুমন মোল্লাকে (৩২) ছয় মাসের কারাদণ্ড এবং মোরেলগঞ্জ বাজারের মো. রাসেলকে (২৩) দশ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বাগেরহাট সদর ও মোরেলগঞ্জ উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দীন এ দণ্ড দেন।

নাজিম উদ্দীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাগেরহাটের মুনিগঞ্জ মালোপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৭ পিস ইয়াবাসহ সুমন মোল্লাকে আটক করা হয়। মাদকদ্রব্য সেবনের দায়ে তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এর আগে মোরেলগঞ্জ উপজেলার ঢালাই ব্রিজ এলাকার একটি দোকানে অভিযান চালিয়ে পর্ণো ছবি ও ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগে রাসেল নামে এক যুবককে আটক করা হয়। এসময় তার দোকানে থাকা কম্পিউটারে প্রচুর পরিমানের পর্ণোগ্রাফি পাওয়া যায়।

পর্ণোগ্রাফি সংরক্ষণ ও ছড়ানোর দায়ে ওই যুবককে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং কম্পিউটারের সিপিইউ’টি জব্দ করা হয়।

এদিকে, ভোক্তা অধিকার আইনে বাগেরহাট শহরের ৬ দোকানীকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ৩টি ফার্মেসি এবং পণ্যের মোড়কের গায়ে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য লেখা না থাকায় ৩টি কসমেটিকসের দোকানকে এ জরিমানা করা হয়।

বাগেরহাটে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম এ জরিমানা প্রদান করেন।

এছাড়া সিগারেটের বিজ্ঞাপন প্রচারকালে ব্রিটিশ অামেরিকান টোব্যাকো কোম্পানির এক কর্মীকে ৩ হাজার টাকা জরিমানা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত

এইচ/এসআই/বিআই/১৩ মার্চ, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)