ট্রলারডুবি: পানগুছিতে আরও ৩ নারীর মরদেহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পানগুছি নদীতে ট্রলার ডুবির চতুর্থ দিনে আরও তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে; এখনও নিখোঁজ রয়েছেন অন্তত দু্ই জন।

শুক্রবার (৩১ মার্চ) সকালে পানগুছি নদীর ফেরীঘাট, কাঁঠালতলা ও সোনাখালী এলাকা থেকে ভাসমান অবস্থায় মরদেহ তিনটি উদ্ধার করে নৌবাহিনী ও ফায়ার সার্ভিস।

এই নিয়ে গত চার দিনে নারী-শিশুসহ মোট ১৭ জনের মরদেহ উদ্ধার হলো। এদের মধ্যে ১০ নারী, দুই শিশু ও ৫ জন পুরুষ। এখনও নিখোঁজ দুটি শিশু। তাদের উদ্ধারে অভিযান চালাচ্ছে নৌবাহিনী, ফায়ার সার্ভিস ও কোস্টগার্ড।

সকালে উদ্ধার হওয়া তিন নারীর পরিচয় পাওয়া গেছে। এরা হলেন, বাগেরহাটের শরণখোলা উপজেলার খেঁজুরবাড়িয়া গ্রামের পুলিশ সদস্য জাহিদুল ইসলামের স্ত্রী নাছিমা বেগম (৩২), মোরেলগঞ্জ উপজেলার বারইখালি গ্রামের বশির শেখের স্ত্রী লাবনী বেগম (১৮) ও পিরোজপুর জেলার ইন্দুরকানি উপজেলার পশ্চিম বালিপাড়া গ্রামের খলিল তালুকদারের স্ত্রী মোসাম্মৎ নাসরিন (২৮)।

ট্রলার ডুবির ঘটনায় এখনও অন্তত দুটি শিশু নিখোঁজ রয়েছে। তারা হলেন- জেলার শরণখোলা উপজেলার পল্লীমঙ্গল এলাকার মো. বাচ্চু বাদশার দশ মাস বয়সী ছেলে রাহাত বাদশা ও রায়েন্দা এলাকার মো. মহসীনের ছেলে মো. হাসিব (৬)।

গত মঙ্গলবার (২৮ মার্চ) সকালে উপজেলার ছোলমবাড়িয়া খেয়া ঘাট থেকে মোরেলগঞ্জ পুরাতন থানার ঘাটে যাওয়ার পথে প্রায় ৮০ জন যাত্রী নিয়ে এই ট্রলার ডুবির ঘটনা ঘটে। সে দিনই ৪ নারীর মরদেহ উদ্ধার করা হয়। এরপর প্রশাসনের কাছে নিখোঁজের অভিযোগ করেন ১৮ জনের স্বজনরা।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মাসুদুর রহমান সরদার বাগেরহাট ইনফো ডটকমকে জানান, অভিযানের চতুর্থ দিন শুক্রবার সকালে পানগুছি নদীর তিনটি পৃথকস্থান থেকে মরদেহ তিনটি উদ্ধার করা হয়। পরিবারের সদস্যরা তাদের পরিচয় সনাক্তের পর পুলিশের মাধ্যমে স্বজনদের মরদেহগুলো হস্তান্তর করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার ৯ জন, বুধবার একজনের মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া ট্রলার ডুবিতে নিখোঁজ থাকা দু’জনকে জীবিত অবস্থায় খুলনার একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে পাওয়া গেছে।

তিনি জানান, নিখোঁজ তালিকায় থাকা মোরেলগঞ্জের উত্তর সুতালড়ী গ্রামের আব্দুল আজিজের স্ত্রী মোসাম্মৎ কামরুন্নেছাকে (৫৮) তার বাড়িতে জীবিত পাওয়া গেছে। এখনও নিখোঁজ রয়েছে দুটি শিশু। তাদের উদ্ধারে অভিযান চলছে।

এ নিয়ে গত চারদিনে নারী ও শিশুসহ ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।এখনও নিখোঁজ থাকা দুই জনকে উদ্ধারে অভিযান অব্যহত রয়েছে।

 এইচ/এসআই/বিআই/৩১ মার্চ, ২০১৭
** ট্রলারডুবি: আরও ৯ মরদেহ উদ্ধার, এখনও নিখোঁজ ৬
** ট্রলারডুবি: আরও ৭ লাশ উদ্ধার, নিখোঁজ ১০
** বাগেরহাটে ট্রলারডুবি: নিহতের সংখ্যা বেড়ে ৫
** ট্রলারডুবি: মা-মেয়েসহ ৪ জনের মৃত্যু, নিখোঁজ ১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)