প্রতারণার ‘ফাঁদে’ ভাতার টাকা হারালেন মুক্তিযোদ্ধা

উপজেলা করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের চিতলমারীতে অভিনব প্রতারণার মাধ্যমে অসুস্থ এক মুক্তিযোদ্ধার ভাতার টাকা ছিনিয়ে নিয়েছেন প্রতারকরা।

রোববার (৯ এপ্রিল) দুপুরে সোনালী ব্যাংকের চিতলমারী শাখা থেকে টাকা তুলে বের হবার সময় এ ঘটনা ঘটে। প্রতারকরা ভাতার ৩০ হাজার টাকার ২৫ হাজার দুইশ টাকা কৌশনে ছিনিয়ে নিয়েছে।

খবর পেয়ে বিকালে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুলিশ ও ব্যাংক সূত্রে জানায়, দুপুরে চিতলমারী উপজেলার কাঠিপাড়া গ্রামের অসুস্থ মুক্তিযোদ্ধা মো. কেরামত কাজী (৭৬) তার স্ত্রী সুকুরণ নেছাকে নিয়ে ভাতার টাকা তুলতে ব্যাংকে যান। সোনালী ব্যাংক শাখার কাউন্টার থেকে তাদের ৩ মাসের মুক্তিযোদ্ধা ভাতার বাবদ ৬০টি ৫০০ টাকার নোট (৩০,০০০ টাকা) দেয়া হয়। টাকা নিয়ে কাউন্টার ত্যাগ করার সময়ে পাশে দাঁড়িয়ে থাকা এক প্রতারক তাদের ১০০০ টাকার ৩০টি নোট দেয়ার কথা বলে পাঁচশ টাকার ৬০টি নোট নিয়ে নেয়।

কিন্তু টাকা গুনতে গিয়ে তারা খেয়াল করেন দুই পাশে ১০০০ টাকার ২টি নোট আর মাঝে ২৮টি ১০০ টাকার নোট দিয়ে করা একটি বান্ডিল।

মুক্তিযোদ্ধার স্ত্রী সুকুরণ নেছা জানান, আমরা বুঝতে পারিনি এই ভাবে টাকা নিয়ে যাবে। এই টাকা দিয়ে তার স্বামীকে চিকিৎসা ও ওষুধ কেনার কথা ছিল।

এ ব্যাপারে চিতলমারী সোনালী ব্যাংক শাখার ব্যাবস্থাপক এম রনি জানান, তাদের নোটের জন্য কাউন্টারে যোগাযোগ করা উচিৎ ছিল। এই শাখায় সিসি ক্যামেরা নেই। এই ব্যবস্থা থাকলে ক্যামেরায় প্রতারককে বা কারা তার খুঁজে পেতে সহজ হত।

চিতলমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল করিম জানান, খবর পেয়েই তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থল যায়। বিষয়টি গুরুত্বের সাথে হচ্ছে।

সাগর//এসআই/বিআই/৯ এপ্রিল, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)