অতিরিক্ত যাত্রী তোলায় ৫ মাহেন্দ্র চালকের জেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

অতিরিক্ত যাত্রী পরিবহন ও সরকারি কাছে বাধা দেয়ায় বাগেরহাটে পাঁচ মাহেন্দ্র (থ্রি-হুইলার) চালককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৯ মে) পুরাতন বাগেরহাট-খুলনা সড়কের বাদামতলা এলাকায় অভিযান চালিয়ে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দীন এ দণ্ড দেন।

পুরাতন বাগেরহাট-খুলনা সড়কে চলা থ্রি-হুইলার যান মাহেন্দ্রের অনিয়ন্ত্রিত গতি ও অতিরিক্ত যাত্রী নিয়ে ঝুঁকিপূর্ণ চলাচলের বিষয়ে নাগরিক অভিযোগের প্রেক্ষিতে এ অভিযান চালানো হয়। এসময় অতিরিক্ত যাত্রী বহনের দায়ে চার মাহেন্দ্র চালককে পাঁচদিন করে এবং সরকারি কাছে বাধা দেওয়ার অভিযোগে এক চালককে এক মাসের কারাদণ্ডের আদেশ দেয় ভ্রাম্যমান আদালত।

এ সময় অতিরিক্ত যাত্রী নিয়ে চলাচল করা ৫টি মাহেন্দ্র জব্দ করা হয়েছে। জব্দকৃত মাহেন্দ্র গাড়িগুলোকে পুলিশের জিম্মায় রাখা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নাজিম উদ্দীন জানান, দীর্ঘদিন ধরে পুরাতন বাগেরহাট-খুলনা সড়কে মাহেন্দ্র চালকেরা অতিরিক্ত যাত্রী বহন এবং বেপরোয়া গতিতে চলাচল করে আসছে- সাধারণ যাত্রীদের এমন অভিযোগের পর প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে কয়েক দফায় সতর্ক করা হয়। কিন্তু চালকরা কোনো কিছুর তোয়াক্কা না করে অতিরিক্ত যাত্রী নিয়ে বেপরোয়া গতিতে মাহেন্দ্র চালিয়ে আসছিলো।

এর প্রেক্ষিতে সোমবার ও মঙ্গলবার অভিযান চালিয়ে চার মাহেন্দ্রচালককে পাঁচ দিন করে এবং সরকারি কাছে বাধা দেয়ায় এক চালককে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

পাঁচ দিন করে কারাদণ্ড পাওয়ারা হলেন- খুলনার রূপসা উপজেলার ঘাটভোগ গ্রামের সিরাজ (৩৮) বাগেরহাটর মোল্লাহাট উপজেলার ভাণ্ডারখোলা গ্রামের মাহাতাব (২৫), ফকিরহাট উপজেলার সাতশৈয়া গ্রামের মাসুদ শেখ (৪৭) এবং বাগেরহাট সদর উপজেলার শ্রীঘাট এলাকার মিকাইল শেখ (৩৮)।

এছাড়া অভিযানকালে ফকিরহাট উপজেলার ব্রাক্ষ্মণ রাংদিয়া গ্রামের মো. কাজল শেখকে (৪৫) এক মাসের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

এইচ//এসআই/বিআই/০৯ মে, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)