মংলা ও মোরেলগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে দুজনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের মংলা ও মোরেলগঞ্জ উপজেলায় বিদ্যুৎস্পৃষ্টে দু্ইজনের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন- মংলা উপজেলার শেলাবুনিয়ার এলাকার নাজেম আলী সামছু (৫৬) ও মোরেলগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটী ইউনিয়নের জোকা গ্রামের আল-আমিন ডাকুয়া (২৮)।

মংলা থানার ওসি শেখ লুৎফর রহমান বলেন, মঙ্গলবার (২০ জুন) দুপুরে মংলা উপজেলা পরিষদ সংলগ্ন শেলাবুনিয়া এলাকার নাজেম আলী তার ঘরের কাজের জন্য টিনের চালে ওঠেন। ওই চালের উপর দিয়ে যাওয়া একটি বিদ্যুতের তার ছিড়ে আগে থেকেই বিদ্যুতায়িত হয়ে ছিল চালের টিন। এতে নাজেম বিদ্যুৎস্পৃষ্ট হয়।

‘পরে ঘরের বিদ্যুৎ লাইন বন্ধ করে চাল থেকে নামিয়ে তাকে উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।’

এদিকে, মোরেলগঞ্জে সোমবার (১৯ জুন) রাতে বৃষ্টির সময় বাতাসে ছিড়ে পড়া বিদ্যুতের তারে জড়িয়ে এক যুবকের মৃত্যু হয়েছে।

উপজেলার দৈবজ্ঞহাটী ইউনিয়নের জোকা গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত আল-আমিন ডাকুয়া ওই গ্রামের মাতবর ডাকুয়ার ছেলে।

পল্লী বিদ্যুৎ মোরেলগঞ্জ জোনাল অফিসের সহকারি (জুনিয়র) প্রকৌশলী সুশেন সাহা বলেন, রাতে বৃষ্টির সময়ে তীব্র বাতাসে ২২০ ভোল্টের একটি তার ছিড়ে পড়ে গেলে এ দুর্ঘটনা ঘটে।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুল আলম বলেন, রাত সাড়ে ৮টার দিকে ঘর থেকে বেরিয়ে মাছ ধরতে যাচ্ছিল আল-আমিন। পথে পড়ে থাকা বিদ্যুতের তার দেখে তা সরাতে যায় সে। এসময় ওই লাইনে হটাৎ বিদ্যুৎ চালু হলে আল-আমিন বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মারা যান।

স্থানীয়দের অভিযোগ, বিদ্যুতের ওই তারটি ঝুঁকি পূর্ণ ছিল। গত দুই-তিনদিন ধরে বাতাসের সময় তারটি পাশের আরেকটি তারের সাথে মিশে স্পার্কিং (অগ্নিস্ফুলিঙ্গ) করত। বিষয়টি পল্লী বিদ্যুতকে জানিয়েও কোন লাভ হয়নি। তারা আগে থেকে ব্যবস্থা নিলে এই দুর্ঘটনা ঘটতো না।

এইচ//এসআই/বিআই/২০ জুন, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1323 Posts)