বাগেরহাটে জাতীয় শোক দিবস পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বিনম্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় বাগেরহাটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। ১৯৭৫ সালের এই দিনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়।

দিনটি উপলক্ষে মঙ্গলবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, শোক র‌্যালি, মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভাসহ নানা কর্মসূচির পালন করা হয়।

সকালে বাগেরহাট শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অস্থায়ী মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসন, আওয়ামী লীগ ও তার সহযোগী বিভিন্ন সংগঠন, প্রেসক্লাব, বন্ধুসভাসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

পরে জেলা প্রশাসনের উদ্যোগে শহরে একটি শোক র‌্যালি বের করা হয়। এতে বাগেরহাটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, রাজনৈতিক দলের নেতা-কর্মীসহ নানা শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্বাধীনতা উদ্যানে গিয়ে শেষ হয়।

স্বাধীনতা উদ্যানে জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, সমাজকল্যান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মোজাম্মেল হোসেন এমপি, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় প্রমুখ।

এছাড়া দিবসটি উপলক্ষে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, মসজিদ, মন্দির, গীর্জায় দোয়া ও প্রার্থনা করা হয়। আওয়ামীলীগ, যুবলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন জেলার বিভিন্ন স্থানে খাবার বিতরণ করেছে।

এইচ//এসআই/বিআই/১৫ আগস্ট, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1251 Posts)