শতভাগ বিদ্যুতের আওতায় ফকিরহাট ও মোল্লাহাট উপজেলা

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

শতভাগ বিদ্যুতের আওতায় এসেছে বাগেরহাটের দুটি উপজেলা মোল্লাহাট ও ফকিরহাট।

রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্স –এর মাধ্যমে উপজেলা দুটির শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেন।

এ উপলক্ষে বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস এবং ফকিরহাট উপজেলার শাহ আউলিয়াবাগ জামে মসজিদের ইমামের সঙে্গ ভিডিও কনফারেন্সে কথা বলেন এবং উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।

এসময় উপস্থিত ছিলেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হেপী বড়াল, খুলনা বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদ, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু, বাগেরহাট পৌর মেয়র খান হাবিুবুর রহমান প্রমুখ।

বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক মো. মোতাহার হোসেন বলেন, বাগেরহাটের মোল্লাহাট ও ফকিরহাট উপজেলায় এক হাজার ৮১৯ কিলোমিটার এলাকা বিদ্যুতের আওতায় আনা হয়েছে। ওই দুটি উপজেলায় মোট বিদ্যুৎ গ্রাহকের সংখ্যা ৮৯ হাজার ২০১টি। উপজেলা দুটিতে মোট চারটি উপকেন্দ্র রয়েছে। দুটি উপজেলাকে শতভাগ বিদ্যুতের আওতায় আনতে মোট ব্যয় হয়েছে দুই শত ১৮ কোটি ২৮ লাখ টাকা।

মোল্লাহাট এবং ফকিরহাট উপজেলা শতভাগ বিদ্যুতের আওতায় আশায় ওই দুটি উপজেলার মানুষ সন্তোষ প্রকাশ করেছেন।

সংসদ সদস্যরা বলেন, আগামী ২০১৮ সালের মধ্যে বাগেরহাট জেলাকে শতভাগ বিদ্যুতের আওতায় আনা হবে।

এজি//এসআই/বিআই/১০ সেপ্টেম্বর, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1251 Posts)