বাগেরহাটে পূজার নিরাপত্তায় ৭ হাজার পুলিশ-আনসার

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

শারদীয় দূর্গোৎসব উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে গণমাধ্যম কর্মীদের অবহিত করতে মতবিনিময় সভা করেছেন বাগেরহাটের পুলিশ সুপার।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে বাগেরহাট জেলা সদরের সংবাদকর্মীদের সাথে মত বিনিময়কালে পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, জেলার নয় উপজেলার ৬০৮টি পূজা মণ্ডপের নিরাপত্তায় ৭ হাজার ৫৭ জন পুলিশ ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

বাগেরহাট পুলিশ লাইনে পুলিশ সুপারের সভাকক্ষে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সাংবাদিকবৃন্দ ও জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার বলেন, নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় জেলার মণ্ডপগুলোর মধ্যে ১৭৬টি অধিক গুরুত্বপূর্ণ। ১৯৩টি গুরুত্বপূর্ণ এবং ২৩৯টি সাধারণ। এ ছাড়াও কিছু মণ্ডপকে আমরা নিরাপত্তার প্রশ্নে বিশেষ অগ্রাধিকার দিয়ে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। প্রতিটি মণ্ডপে পুলিশ ও আনসারের পাশাপাশি গ্রামপুলিশ ও মন্দির কমিটির নিজস্ব স্বেচ্ছাসেবক দল থাকবে।

পূজা অনুষ্ঠান শান্তিপূর্ণ রাখতে জনপ্রতিনিধি, এলাকাবাসী ও সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি আরও বলেন,  ‘প্রতি দুটি ইউনিয়নের জন্য একটি করে পুলিশের ভ্রাম্যমাণ টহল দল থাকছে। কোন স্বার্থান্বেষী মহলকে দুর্গাপূজা অনুষ্ঠান বিঘ্নিত করতে দেয়া হবে না।’

এদিকে জেলার বড় পূজা মণ্ডপ হিসেবে পরিচিতি পাওয়া বাগেরহাট সদর উপজেলার হাকিমপুর গ্রামের শিকদার বাড়ি পুজা মণ্ডপ পরিদর্শনে আসছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ৩টায় তিনি শিকদারবাড়ি মন্দিরে মহা ষষ্ঠি পুজার শুভ উদ্বোধন করবেন বলে ঐ মন্দিরের ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।

অনুষ্ঠানে বাগেরহাট ২ আসনের সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা, সংরক্ষিত মহিলা এমপি হ্যাপি বড়াল, ভারতীয় হাই কমিশনের প্রথম সচিব রাজেশ উকে, বাগেরহাটের জেলা প্রশাসক, বাগেরহাট ও খুলনার পুলিশ সুপার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমাণ্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ইসমত কাদীর গামাসহ জেলা পুজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদেরনেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে জানানো হয়।

ষষ্ঠীপূজার মধ্য দিয়ে মঙ্গলবার থেকে শারদীয় দুর্গাপূজার বর্ণাঢ্য আনুষ্ঠানিকতা শুরু হচ্ছে।

এএইচ//এসআই/বিআই/২৫ সেপ্টেম্বর, ২০১৭
** দুর্গোৎসব: বাগেরহাটে এক মণ্ডপে ৬৫১ প্রতিমা

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)