সরকারের সাফল্য ও উন্নয়ন কর্মকান্ড নিয়ে ব্রিফিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বর্তমান সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা নিয়ে প্রেস ব্রিফিং করেছে বাগেরহাট জেলা তথ্য অফিস

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে জেলা সদরে কর্মরত সাংবাদিকদের নিয়ে এই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেস ব্রিফিংয়ে বর্তমান সরকারের বহুমুখি উন্নয়ন কর্মকান্ডের মধ্যে বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য উৎপাদন, কৃষি, অবকাঠামোগত উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, দারিদ্রবিমোচনসহ সার্বিক উন্নয়নের বিষয়গুলো তুলে ধরা হয়। সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বিষয়ে ব্রিফিং করেন জেলা তথ্য কর্মকর্তা মো: ফরিদ উদ্দিন ।

প্রেস ব্রিফিং থেকে জানানো হয়, সহস্রাব্দের উন্নয়ন লক্ষমাত্রার (এমডিজি) বেশ কিছু সূচকে বাংলাদেশ কৃতিত্বপূর্ণ সাফল্য পেয়েছে। এর মধ্যে রয়েছে দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত করা, সার্বজনীন প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা, নারী-পুরুষ বৈষম্য দূরীকরণ, শিশু মৃত্যুহার কমানো, মাতৃস্বাস্থের উন্নয়ন, এইডস ও ম্যালেরিয়াসহ জটিল রোগ প্রতিরোধে সাফল্য।

তাছাড়া খাদ্য উৎপাদনে বাংলাদেশ এখন বিশ্বের মধ্যে চতুর্থ স্থানে রয়েছে। বর্তমানে সরকার টেকশই উন্নয়ন লক্ষমাত্রা (এসডিজি) অর্জনের লক্ষ্যে কাজ করছে।

অনুষ্ঠানে অতিথি হসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রণীসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা ও বাগেরহাট প্রেসক্লাব সভাপতি আহাদ উদ্দিন হায়দার।

এএইচ//এসআই/বিআই/২৫ সেপ্টেম্বর, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)