আ.লীগের পাল্টাপাল্টি সমাবেশ ঘিরে শরণখোলায় ১৪৪ ধারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের শরণখোলা উপজেলায় একই স্থানে একই সময়ে আওয়ামী লীগের দুই পক্ষ সমাবেশ ডাকায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকালে শরণখোলা উপজেলার খোন্তাকাটা বাজারে দুই পক্ষ সমাবেশে ডাকার প্রেক্ষিতে দুপুর ৩টায় ১৪৪ ধারা জারি করা হয়।

যে কোন প্রকার সংঘাত এড়াতে দুপুর থেকে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান ওসি আব্দুল জলিল।

স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেনের সঙ্গে শরণখোলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন আকনের রাজনৈতিক বিরোধ চলে আসছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় আওয়ামী লীগের একাধিক নেতা বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন আকনের অনুসারী স্থানীয় খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন খাঁনের বাড়িতে গত ২০ সেপ্টেম্বর রাতে একদল দুর্বৃত্ত হামলা চালায়। এই হামলার প্রতিবাদে তারা খোন্তাকাটা ভ্যানরিক্সা স্টান্ডে প্রতিবাদ সমাবেশের ডাক দেয়।

অপরদিকে, ডা. মোজাম্মেল হোসেন এমপির অনুসারী উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক হাসানুজ্জামান জমাদ্দার ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদ হাওলাদারসহ ছয় নেতা সম্প্রতি মামলার আসামী হয়ে বর্তমানে কারাগারে বন্দ্বি রয়েছেন। তাদের মুক্তির দাবীতে তারাও সমাবেশের ডাক দেয়। আওয়ামী লীগের দুই পক্ষই বিকালে মাইক নিয়ে এলাকাল নিজ নিজ সমাবেশের পক্ষে মিছিল শুরু করে।

শরণখোলার ওসি মো. আব্দুল জলিল বলেন, খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে দুই পক্ষকে একই সময়ে কর্মসূচি পালন না করতে অনুরোধ জানায়। পরে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস সন্ধ্যায় বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, স্থানীয় প্রশাসনের কোন অনুমতি ছাড়াই একই স্থানে সমাবেশ আহ্বান করে আওয়ামী লীগের দুই পক্ষ। এতে উত্তেজনা সৃষ্টি হলে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়।

দুপুর থেকে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক।

এজি//এসআই/বিআই/২২ সেপ্টেম্বর, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)