মেরিন টেকনোলজির শিক্ষার্থীদে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

সরকারি চাকরির সুযোগ নিশ্চিতকরণসহ কয়েকটি দাবিতে বাগেরহাটে মানববন্ধন করেছে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে শহরতলীর দড়াটানা সেতু সংলগ্ন ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজী বাগেরহাটের সামনে শিক্ষার্থীরা মানববন্ধন করে।

এসময়ে বাংলাদেশের সকল সরকারি চাকরিতে উপ-সহকারি প্রকৌশলী পদে মেরিন টেকনোলজী ও শীপবিল্ডিং টেকনোলজী অন্তভূক্তিকরণের দাবি জানান মেরিন ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

মানববন্ধন চলাকালে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, শিক্ষার্থী কৌশিক চন্দ্র দাস, বাপ্পি সাহেব, মাহামুদ শিমুল, আরিফ রায়হান প্রমুখ।

তারা বলেন, যোগ্যতা থাকা সত্ত্বেও সরকারি নিয়োগসংক্রান্ত নীতিমালায় ডিপ্লোমা মেরিন ও শিপবিল্ডিং ডিপার্টমেন্টের নাম গেজেটভুক্ত না থাকায় শিক্ষার্থীরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। দেশের অন্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের পড়ালেখা শেষ করে সরকারি যেকোনো দপ্তরে চাকরির আবেদন করতে পারেন। কিন্তু দুঃখের বিষয় মেরিন টেকনোলজির সর্বোচ্চ ডিগ্রি অর্জন করার পরও হাতেগোনা কয়েকটি পদে ছাড়া অন্য কোনো পদে আবেদন করার সুযোগ নেই।

এ অবস্থা থেকে উত্তরণের জন্য অবিলম্বে সরকারি নিয়োগ সংক্রান্ত নীতিমালা সংশোধন করে তাদের সমস্যার সমাধান করতে হবে। আর তা না হলে কঠোর আন্দোলনসহ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষনা দেন শিক্ষার্থীরা।

এইচ//এসআই/বিআই/০২ নভেম্বর, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)