নৌকাবাইচ দেখতে ভৈরব তীরে মানুষের ঢল

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাট শহরের ভৈরব নদে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

নেচে-গেয়ে, আনন্দ-উল্লাস করে বাগেরহাটবাসী উপভোগ করেন এ নৌকাবাইচ। রোববার (২৬ নভেম্বর) বিকালে শহরতলীর মুনিগঞ্জ সেতুর নিচ থেকে শুরু হয়ে ভৈরব তীরের পৌর পার্কে গিয়ে শেষ হয় নৌকাবাইচ।

নৌকাবাইচ শুরুর কয়েক ঘণ্টা আগে থেকেই নদের দুই তীরে ভিড় জমায় সাধারণ মানুষ। উৎসুক নারী-পুরুষ, শিশু-কিশোরদের পদচারণায় বেলা ২টার আগেই ভৈরবের দুই তীর মানুষে ভরে যায়। তাঁরা নেচে-গেয়ে নৌকাবাইচ প্রতিযোগিতা উপভোগ করেন।

বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমানের উদ্যোগে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে বিভিন্ন এলাকার মোট ১৪টি নৌকা এতে অংশ নেয়।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে তালুকদার নাজমুল কবির ঝিলামের নৌকা। দ্বিতীয় হয় ভাই ভাই জলপরী এবং তৃতীয় হয়েছে জহিরুল ইসলাম মিঠুর নৌকা।

এ ছাড়া নারীদের চালানো দুটি নৌকা আলাদা প্রতিযোগিতায় অংশ নেয়।

নৌকাবাইচ শেষে প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন।

পৌর মেয়রের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- বাগেরহাট-৪ আসলের সাংসদ ডা. মোজাম্মেল হোসেন, বাগেরহাট-২ আসলের সাংসদ মীর শওকাত আলী বাদশা, জেলা পরিষদের প্রশাসক শেখ কামরুজ্জামান টুকু, র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম, পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ প্রমুখ।

এইচ//এসআই/বিআই/২৬ নভেম্বর, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1319 Posts)