সরস্বতি প্রতিমা ভাংচুর, ২ যুবককে পুলিশে দিল জনতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

সরস্বতীপূজায় বাগেরহাটের একটি প্রাথমিক বিদ্যালয় মাঠে তৈরি করা অস্থায়ী পূজামণ্ডপের প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে।

সোমবার (২২ জানুয়ারি) দিনগত রাতে সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের সাহসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের প্রতিমা ভাংচুরের ঘটনায় দুই যুবককে ধরে পুলিশে দিয়েছে স্থানীয়রা।

খবর পেয়ে রাতেই বাগেরহাট সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাত হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। প্রতিমা ভাংচুরের অভিযোগে আটক দুই যুবককে রাত দেড়টার দিকে থানায় নিয়ে আসা হয়।

তারা হলেন, বাগেরহাট সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের কোড়ামারা গ্রামের আব্দুর রবের ছেলে ছোট মাঝি (১৯) ও বাকপুর গ্রামের আব্দুর আজিজের ছেলে ওমর আলী (২২)।

মঙ্গলবার তাদের বিরুদ্ধে ধর্ম অবমানার অভিযোগ বাগেরহাট মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শংকর কুমার চক্রবর্ত্তী বলেন, সোমবার রােত কোড়ামারা গ্রামের পেশায় ভ্যানচালক ছোট তার ভ্যানে করে সবজি ব্যবসায়ি ওমর শেখকে নিয়ে পার্শবর্তি খালিশপুর গ্রামে যাচ্ছিলেন। পথিমধ্যে তারা সাহসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের রাস্তায় ভ্যান থামিয়ে রেখে ওই স্কুল মাঠের অস্থায়ী সরস্বতি পূজা মন্ডপে যেয়ে সরস্বতি প্রতিমাটি ভাংচুর করে। পরে তারা দুজন চলে যাওয়ার সময় সরস্বতি দেবীর মাথাটি রাস্তার পাশে একটি সেতুর রেলিং এর উপর রেখে দেয়।

এসময় স্থানীয় কয়েকজন এলাকাবাসী তা দেখতে তাদের ধরে পিটুনী দিয়ে আমাকে খবর দেয়। পরে আমি পুলিশে খবর দেই। পুলিশ এসে তাদের নিয়ে গেছে।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিন বলেন, রাতে বাগেরহাট সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাত হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সরস্বতি পূজা উপলক্ষে সাহসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ অস্থায়ী মন্ডপ তৈরি করে সোমবার পূজার আয়োজন করে।

সেখানে এই দুই যুবক রাতে ফাঁকা মন্ডপে গিয়ে সরস্বতি দেবীর প্রতিমা ভাংচুর করে তার মাথাটি নিয়ে যায়। মাথাটি উদ্ধার করা হয়েছে। এলাকাবাসি তাদের ধরে আমাদের কাছে দিয়েছে।

এঘটনায় বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য নরেন্দ্র নাথ গাইন বাদি হয়ে আটক দুজনের নামে বাগেরহাট মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

এইচ//এসআই/বিআই/২৩ জানুয়ারি, ২০১৮/

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1499 Posts)