বাগেরহাটে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বেতন-ভাতা, পেনশনসহ অন্যান্য সুবিধা রাজস্ব খাত থেকে প্রদানের দাবিতে বাগেরহাটে তিনদিনের কর্মবিরতি শুরু করেছে পৌর কর্মকর্তা-কর্মচারীরা।

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রোববার (২৮ জানুয়ারি) সকাল থেকে কর্মবিরতি পালন করছে বাগেরহাট, মোংলা ও মোরেলগঞ্জ পৌরসভায় কর্মরতরা। আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত তাদের এই কর্মবিরতি চলবে।

এর অংশ হিসেবে বাগেরহাট পৌরসভার প্রায় অর্ধশতাধিক কর্মকর্তা-কর্মচারি সকল ধরণের সেবা ও উন্নয়নমূলক কাজ বন্ধ রেখে এই আন্দোলন করছে। সকাল থেকে জেলা পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের ব্যানারে তারা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি পালন করেন।

কর্মসূচিতে বক্তব্য দেন পৌরসভা কর্মকর্তা কর্মচারি এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা রঞ্জন কান্তি গুহ, বাগেরহাট জেলা শাখার সভাপতি অজিত কুমার হালদার, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, রেজাউল করিম, সানজিদা বেগম প্রমুখ।

তারা বলছেন, স্থানীয় সরকারের প্রতিষ্ঠান পৌরসভার সকল কর্মচারির বেতন ভাতাসহ সকল পাওনা রাজস্বখাত থেকে পরিশোধ করা উচিৎ। অনেক পৌরসভা তাদের বেতন ভাতা সময়মত পরিশোধ করতে পারেন না। এজন্য আমাদের পরিবার নিয়ে অর্ধাহারে অনাহারে থাকতে হয়। প্রজাতন্ত্রের কর্মচারি হয়ে আমরা সব সময় বৈষম্যের শিকার হয়ে আসছি।

অবিলম্বে আমাদের দাবি মেনে না নিলে সামনে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুশিয়ার করেন আন্দোলনে আসা নেতারা।

এইচ//এসআই/বিআই/২৮ জানুয়ারি, ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1499 Posts)