হরিণের চামড়া ও মাথা উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

সুন্দরবন থেকে অবৈধভাবে শিকার করা দুটি হরিণের চামড়া ও একটি মাথা উদ্ধার করেছে কোস্টগার্ড।

শুক্রবার রাতে কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যরা সুন্দরবনের কালাবগি খাল এলাকায় অভিযান চালিয়ে ওই চামড় ও মাথা উদ্ধার করে। একই সময় সাতবাড়িয়া খাল থেকে আহরণ নিষিদ্ধ পাঁচশ কেজি কাঁকড়া ও ৫০ হাজার বাগদা চিংড়ির পোনা জব্দ করে তারা।

অভিযানে কোস্টগার্ড সদস্যরা কাউকে আটক করতে পারেনি। উদ্ধারকৃত হরিণের চামড়া ও মাথা শনিবার (৩ ফেব্রুয়ারি) বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

মংলাস্থ কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফট্যানেন্ট আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, চোরা শিকারীরা সুন্দরবন থেকে বিরল প্রজাতির দুটি হরিণ শিকার করে তার চামড়া পাচারের জন্য লোকালয়ে নিয়ে আসছে এমন গোপণ সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড সদস্যরা খুলনার দাকোপ থানাধীন সুন্দরবনের কালাবগি খাল এলাকায় অভিযানে যায়। এসময় চোরাশিকারীরা কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পরে কোস্টগার্ড সদস্যরা সেখানে তল্লাসি চালিয়ে দুটি হরিণের চামড়া ও একটি মাথা উদ্ধার করে।

একই সময়ে কোস্টগার্ডের অপর একটি দল সাতবাড়িয়া খাল এলাকায় অভিযান চালিয়ে আহরণ নিষিদ্ধ ৫০০ কেজি কাঁকড়া ও বাগদা চিংড়ির পোনা জব্দ করে। উদ্ধার হওয়া চামড়া বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে এবং কাঁকড়া বাগদার পোনা নদীতে অবমুক্ত করা হয়েছে বলে জানান ওই কর্মকর্তা।

এইচ//এসআই/বিআই/০৩ ফেব্রুয়ারি, ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1499 Posts)