প্রচ্ছদ / খবর / বিএনপি-জামায়াত নেতাসহ গ্রেপ্তার ৫৪

বিএনপি-জামায়াত নেতাসহ গ্রেপ্তার ৫৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটে অভিযান চালিয়ে নাশকতাসহ বিভিন্ন মামলায় বিএনপি-জামায়াতের ৭ নেতাকর্মীসহ ৫৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গেল ২৪ ঘন্টায় বাগেরহাটের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেপ্তার করে।

বিএনপি’র দাবি নেতাকর্মীদের রাজপথ ছাড়া করতে ও আতঙ্ক ছড়াতে পুলিশ বাড়ি বাড়ি হানা দিয়ে গ্রেপ্তার করছে। তবে পুলিশ বলছে, কাউকে হয়রানি নয়; নিয়মিত মামলা থাকায় তাদের গ্রেপ্তার করা হচ্ছে।

গ্রেপ্তারকৃতদের মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারদের মধ্যে চিতলমারী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সফিকুল ইসলাম বাবু, বিএনপি কর্মী মোক্তার হোসেন, কচুয়া উপজেলার গোপালপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আতিয়ার রহমান সিকদার, একই ইউনিয়নের জামায়াত ইসলামীর সভাপতি মো. রফিকুল ইসলাম, রামপাল উপজেলা ছাত্রদল নেতা শোভন ইসলামসহ ৭ জন রয়েছে।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোজাফফর রহমান আলম অভিযোগ করে দুপুরে বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায়কে ঘিরে দলের নেতাকর্মীরা যখন উজ্জীবিত হয়ে রাজপথে আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে। ঠিক তখনই পুলিশ আওয়ামী লীগ সরকারকে খুশি করতে বাগেরহাট জেলার বিভিন্ন ইউনিটের সক্রিয় নেতাকর্মীদের গ্রেপ্তার করছে।

বিএনপির নেতাকর্মীদের রাজপথ ছাড়া করতে ও তাদের মধ্যে আতঙ্ক ছড়াতে পুলিশ বাড়ি বাড়ি হানা দিয়ে গ্রেপ্তার করছে। পুলিশের এই গণগ্রেপ্তারের নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের নি:শর্ত মুক্তির দাবি করেন তিনি।

তবে বিএনপির অভিযোগ অস্বীকার করে বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, বিষ্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ও নাশকতার অভিযোগে হওয়া নিয়মিত মামলায় বিএনপি ও জামায়াত নেতাসহ মোট সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।
এছাড়া নিয়মিত ও অনিয়মিত মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভূক্ত জেলায় মোট ৪৭ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে। পুলিশ কাউকে হয়রানি করতে গ্রেপ্তার করছে না বলে দাবি করেন ওই পুলিশ কর্মকর্তার।

এজি//এসআই/বিআই/০৬ ফেব্রুয়ারি, ২০১৮

About বাগেরহাট ইনফো নিউজ