নিষিদ্ধ পলিথিন জব্দ, অর্থদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাট সদর উপজেলার চুলকাঠি বাজারে অভিযান চালিয়ে দুটি মুদি দোকান থেকে ১১ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহরিয়ার মুক্তার ও হিমাদ্রী খীসা এই অভিযান পরিচালনা করে। এ সময় চুলকাঠি বাজারের দুই মুদি দোকানীর কাছ থেকে তিন হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক শাহরিয়ার মুক্তার বলেন, পরিবেশ অধিদপ্তরকে সাথে নিয়ে চুলকাঠি বাজারে অভিযানকালে পরিমল পালের (৫৩) দোকান থেকে বিক্রয় নিষিদ্ধ দেড় কেজি পলিথিন জব্দ করা হয়। পরে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ অনুসারে তাঁকে এক হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

একই সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা ওই বাজারের আউব আলীর (৪১) মুদি দোকান থেকে সাড়ে ৯ কেজি পলিথিন জব্দ করেন এবং দোকানীকে দুই হাজার টাকা করা হয়।

এরআগে খুলনা-মোংলা মহাসড়কের ফয়লা বাজার এলাকায় সড়কের পাশে গাছের গুড়ি রেখে যান চলাচলে প্রতিবন্ধকতা তৈরির দায়ে দুই ব্যক্তিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালেত।

বাংলাদেশ হাইওয়ে আইন-১৯২৫ অনুসারে আসাদ শেখ (৫০) ও হায়দার আলী (৬১) নামে ওই দুই ব্যক্তির কাছ থেকে ৫ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

এইচ//এসআই/বিআই/০৬ ফেব্রুয়ারি, ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1498 Posts)