ক্যাম্পাস বন্ধ, তবু থামেনি আন্দোলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির (আইএমটি) ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. সিরাজুল ইসলামের অপসারণ দাবিতে মানববন্ধন করেছেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে আইএমটির দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ, হোস্টেলে নিম্নমানের খাবার সরবরাহ, টাকার বিনিময়ে প্রতিষ্ঠানে ভর্তিসহ অধ্যক্ষের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করে ১২ ফেব্রুয়ারি থেকে ক্লাস বর্জন করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। আইএমটি থেকে সিরাজুল ইসলামকে অপসারণ ও নতুন অধ্যক্ষ পদায়নের দাবিতে চলা আন্দোলনের মাঝে গেল বৃহস্পতিবার অনির্দিষ্টকালের জন্য প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করে কর্তিপক্ষ।

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচাল মো. সেলিম রেজা স্বাক্ষরিত নোটিশে প্রতিষ্ঠান বন্ধের পাশাপশি শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়। শিক্ষার্থীরা ক্যাম্পাস ও হল ছেড়ে গেলেও আন্দোলন চালিয়ে যাচ্ছে। অধ্যক্ষের অপসারণ দাবিতে শনিবার তারা শহরে মানববন্ধন করেন।

এসময় শিক্ষার্থীরা অভিযোগ করেন, অধ্যক্ষ সিরাজুল ইসলাম নানা ভাবে তাদের ভয়ভিতি দেখাচ্ছেন। আমাদের অভিভাবকদের কাছে ফোন করে বলছেন, আমাদের লেখাপড়া বন্ধ করে দিবেন। পুলিশ দিয়ে ধরানো হবে। এই অবস্থায় আমরা আতঙ্কিত।

তাদের ভাষ্য, ভারপ্রাপ্ত অধ্যক্ষ সিরাজুল ইসলামের বিরুদ্ধে একাধিক অনিয়ম-দুর্নীতির অভিযোগ থাকা সত্ত্বেও কর্তৃপক্ষ তার বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে ইনস্টিটিউটের সকল কার্যক্রম বন্ধ ঘোষনা করেছে। এতে আমাদের শিক্ষা জীবন ঝুঁকির মধ্যে পড়েছে।

এসময় তারা অবিলম্বে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজীর খুলে দিয়ে ওই অধ্যক্ষকে অপসারন ও তার শাস্তি দাবি করেন।

মানববন্ধনে চলাকালে বক্তব্য দেন আইএমটির শিক্ষার্থী মাহমুদ শিমুল, খালিদ হাসান বাপ্পি, উম্মে কুলসুম প্রমুখ।

এইচ//এসআই/বিআই/১৭ ফেব্রুয়ারি, ২০১৮
** বাগেরহাটের মেরিন ইনস্টিটিউট বন্ধ ঘোষণা
** অধ্যক্ষের অপসারণ দাবিতে অনড় শিক্ষার্থীরা
** অধ্যক্ষের অপসারণ দাবিতে আইএমটিতে আন্দোলন অব্যাহত
** অধ্যক্ষের অপসারণ দাবিতে বিক্ষোভ-কুশপুত্তলিকা দাহ
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1498 Posts)