চেক জালিয়াতি: নারী ইউপি সদস্যের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

চেক জালিয়াতি ও প্রতারণার মামলায় বাগেরহাটের কচুয়ায় এক সংরক্ষিত নারী ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যকে ৬ মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৬ মার্চ) দুপুরে বাগেরহাট অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. জাকারিয়া হোসেন এই রায় দেন। কারাদণ্ড ছাড়াও ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা আদেশ দেওয়া হয়েছে ওই রায়ে।

দণ্ডাদেশ হওয়া মোসাম্মৎ সেতারা বেগম কচুয়া উপজেলার গোপালপুর ইউনিয়নের ৪,৫ ও ৬ ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য। তিনি পলাতক থাকায় তার অনুপস্থিতিতে আদালত এ রায় ঘোষণা করেন।

রাস্ট্র পক্ষের আইনজীবি এপিপি অ্যাডভোকেট সাহা অসিম কুমার বলেন, কচুয়া উপজেলার বক্তারকাঠি গ্রামের প্রয়াত ফজলু শিকদারের মেয়ে সেতারা বেগম বাড়ি নির্মাণের জন্য একই এলাকার আমজাদ হোসেন শেখের ছেলে মো. চাঁন শেখ ওরফে ইদ্রিস আলীর ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাকিতে ইট, বালু, রড, সিমেন্ট কিনেছিলেন। সেই সময়ে সেতারা বেগম ওই ব্যবসায়ীকে কৃষি ব্যাংক বাধাল বাজার শাখার ২ লক্ষ ৬০ হাজার টাকার একটি চেক দেন।

কিন্তু পরবর্তিতে তিনি ওই টাকা দিতে অস্বকৃতি জানালে প্রতিষ্ঠানের মালিক চাঁন শেখ ২০১৭ সালে আদালতে চেক জালিয়াতি ও প্রতারণার মামলা করেন। আদালত দীর্ঘ শুনানি শেষে স্বাক্ষ প্রমানের ভিত্তিতে ৬ মাসের কারাদণ্ড এবং চেকের সমপরিমানের টাকা জরিমানার আদেশ দেন।

এইচ//এসআই/বিআই/০৬ মার্চ, ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1499 Posts)