আগুন আতঙ্ক, পদদলিত হয়ে আহত ১০

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটে পূজা উদযাপন পরিষদের সম্মেলনে আগুন আতঙ্কে হুড়োহুড়িতে পদদলিত হয়ে নারীসহ অন্তত ১০জন আহত হয়েছেন।

শুক্রবার (১৬ মার্চ) শহরের শালতলা এলাকার হরিসভা মন্দিরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বক্তব্য রাখার সময় এ ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, মন্ত্রীর বক্তব্য চলাকালে মন্দিরের পেছনের দিকে বিকট শব্দের সৃষ্টি হয়। বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণেই এ ঘটনা ঘটে। এসময় সভাস্থলে উপস্থিত জনসাধারণ আতঙ্কিত হয়ে সভাস্থল থেকে বের হওয়ার চেষ্টা করলে পদদলিত হয়ে ১০-১২ জন আহত হয়েছেন।

এ সময় মন্ত্রীসহ অতিথিবৃন্দের মাঝে আতঙ্ক দেখা দেয়।

আহতরা হলেন মিতালী রায় (২২), শিখা মজুমদার (৩৫), রবি দাসী (৫০), কল্পনা মজুমদার (৪০), অর্জুন বিশ্বাস (৮০), বকুল মন্ডল (৬০), সুমতি মন্ডল (৫০), উষা ঘরামি (৪৫), অঞ্জনা বসু (৫০) ও যুথী মল্লিক (১১)। তাদের সবার বাড়ি বাগেরহাটের চিতলমারী উপজেলার বিভিন্ন গ্রামে।

তাদেরকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি অমিত রায় জানান, পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বক্তব্য দেওয়ার সময় হঠাৎ বিদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন ধরে। এ সময় ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে গেলে সম্মেলন স্থলে থাকা লোকজন আতঙ্কিত হয়ে হুড়োহুড়ি শুরু করে।

এতে পদদলিত হয়ে নারী, শিশু ও পুরুষসহ ১০ জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে তিনি জানান।

বাগেরহাট সদর হাসপাতালের মেডিকেল অফিসার প্রদীপ কুমার বকসী জানান, নারী ও শিশুসহ দশজনকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। এরা সবাই আশঙ্কামুক্ত।

ঘটনার পর বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা, নারী সাংসদ হেপী বড়াল এবং পূজা উদযাপন পরিষদের নেতারা আহতদের দেখতে হাসপাতালে যান এবং তাদের চিকিৎসার খোঁজ খবর নেন।

এইচ//এসআই/বিআই/১৬ মার্চ, ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1452 Posts)