দশ টাকার চাল বিক্রিতে অনিয়ম: ডিলারকে অর্থদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

দশ টাকা কেজি দরের চাল বিক্রিতে অনিয়মের অভিযোগে বাগেরহাটের ফকিরহাটে এক ডিলারকে ৪০ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

পরিমানে কম দেওয়ার অভিযোগে মঙ্গলবার (২৭ মার্চ) দুপুরে ফকিরহাট উপজেলার লখপুর ইউনিয়নের জলচ্ছত্র মোড়ের একটি ডিলার ঘরে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

অভিযোগের সত্যতা মেলায় ডিলার ফেরদাউস মোড়লকে ওই অর্থদণ্ড করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল।

তিনি জানান, উপজেলার ভট্টখামার গ্রামের আলতাফ মোড়লের ছেলে ফেরদাউস সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল বিক্রির জন্য ডিলারশিপ পেয়ে জলচ্ছত্র মোড়ের বিক্রি শুরু করেন। মঙ্গলবার সকাল থেকে থেকে দুপুর পর্যন্ত ১০৪ জনের কাছে চাল বিক্রি করে ওই ডিলার।

তবে নিয়ম অনুয়ায়ী মাথাপিছু ৩০ কেজি করে চাল দেয়ার কথা থাকলেও তিনি প্রত্যেককে ওজনে দেড় থেকে দুই কেজি করে চাল কম দিচ্ছিলেন। অভিযোগ পেয়ে দুপুরে সেখানে গেলে ৭ জন ক্রেতা এ বিষয়ে স্বাক্ষ্য দেন। তাদের কাছে বিক্রিত চাল পরিমাপ করলেও অভিযোগের সত্যতা মেলে।

পরে ভ্রাম্যমাণ আাদালতের মাধ্যমে ওই অভিযুক্ত ডিলারকে ৪০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। একই সাথে তাকে সতর্ক করে হয়েছে বলে জানান তিনি।

এজি//এসআই/বিআই/২৭ মার্চ, ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1452 Posts)