স্বাধীনতার বার্ষিকীতে বীর সন্তানদের স্মরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

স্বাধীনতার ৪৭ বছর বার্ষিকীতে বাগেরহাটে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচী শুরু হয়।

সোমবার সকালে শহরের দশানীস্থ শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্থানীয় আওয়ামী লীগ, বিএনপি, মুক্তিযোদ্ধা সংসদ, প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

সকাল ৮ টায় শহরের শেখ হেলাল উদ্দিন ষ্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কুচকাওয়াজ শুরু হয়। এতে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা, মোজাম্মেল হোসেন এমপি, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মীর শওকাত আলী বাদশা এমপি, জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়।

পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ, শরীর চর্চা ও মনজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করে।

স্বাধীনতা দিবস উপলক্ষে দুপুর ২টা থেকে বিকাল ৫টা পযর্ন্ত মোংলার দিগরাজে নৌবাহিনীর বিএনএস মোংলা নৌঘাটির বার্থে যুদ্ধজাহাজ সাঙ্গু ও মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের সদর দপ্তর সিজি বেইজ মোংলার দিগরাজের বিদ্যারবাহন বার্থে কোস্টগার্ডের অপর একটি জাহাজ সিজিএস মনসুর আলী সকলের পরিদর্শনের জন্য উম্মুক্ত ছিল।

এইচ//এসআই/বিআই/২৬ মার্চ, ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1452 Posts)