শেখ আবু নাসের ফুটবল টুর্নামেন্ট শুরু

| উদ্বোধনী খেলায় সাতক্ষীরার জয়
| রোববার মুখোমুখি হবে গোপালগঞ্জ-চুয়াডাংগা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটে শুরু হয়েছে শহীদ শেখ আবু নাসের ফুটবল টুর্নামেন্টের চতুর্থ আসর।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিন শনিবার (২১ এপ্রিল) শহরের শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সারাদেশে ফুটবলের হারানো গৌরব ফিরিয়ে আনতে কাজ করছে বাফুফে। জেলায় জেলায় ফুটবল খেলার মান উন্নয়নে সব ধরণের সহযোগীতা করা হবে। এ ধরণের টুর্নামেন্ট গ্রাম-বাংলায় খেলা ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনবে।

টুর্নামেন্টের সার্বিক সাফল্য কামনা করে বাফুফে’র সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী আশা প্রকাশ করেন, বাগেরহাট জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফএ) বার্ষিক ক্যালেন্ডারে শহীদ শেখ আবু নাসের ফুটবল টুর্নামেন্ট ধারাবাহিকতা পাবে। একই সাথে আয়োজকদেরও সাধুবাদ জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাগেরহাট ডিএফএ’র সভাপতি ও পৌর মেয়র খান হাবিবুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, বাফুফের সাধারন সম্পাদক মো. আবু নাইম সোহাগ, নির্বাহী সদস্য চৌধুরী জাকির হোসেন, (বাগেরহাট) চেম্বার অব কমার্সের সভাপতি ও বেইল ইলেকট্রনিক্সের কর্ণধার শেখ লিয়াকত হোসেন লিটন প্রমুখ।

অনুষ্ঠান শেষে উদ্বোধনী খেলায় মুখোমুখী হয় সাতক্ষীরা জেলা দল ও যশোর জেলা ফুটবল দল। দীর্ঘদিন পর ফুটবল খেলা দেখতে মাঠে দর্শকদের ভিড় ছিল চোখে পড়ার মত। নকাউট পর্বের এই খেলায় দর্শকদের মাঝেও ছিল টান টান উত্তেজনায়।

নির্ধারিত সময়ে দুই দলের কেউই গোল করতে না পারায় খেলার গড়ায় ট্রইবেকারে। এতে সাতক্ষীরা জেলা ফুটবল দল ৫-৪ গোলে যশোর জেলা ফুটবল দলকে পরাজিত করে কোয়াটার ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে।

উদ্বোধনী খেলা পরিচালনা করেন রেফারী মো. কামাল হোসেন। সহকারী রেফারী ছিলেন মোস্তাহিদুর রহমান মুক্ত, পলাশ সেন ও তৈয়েবুর রহমান।

টুর্নামেন্টে দেশের বিভিন্ন জেলার ১১টি এবং কোলকাতার একটিসহ মোট ১২টি দল অংশ নিচ্ছে। রোববার দ্বিতীয় দিন বেলা ৩টায় গোপালগঞ্জ জেলা ফুটবল দলের মুখোমুখি হবে চুয়াডাংগা জেলা ফুটবল দল।

এইচ//এসআই/বিআই/২১ এপ্রিল ২০১৮
** শুরু হচ্ছে শহীদ শেখ আবু নাসের ফুটবল টুর্নামেন্ট

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1472 Posts)