সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাতপরিচয় এক যুবক নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, নিহত ওই যুবক গরিবের বন্ধু নামে একটি বনদস্যু বাহিনীর সক্রিয় সদস্য।

মঙ্গলবার (৮ মমে) সকালে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের ডাকাতিয়া খাল এলাকায় এ ঘটনা ঘটে।

গোলাগুলির পর ঘটনাস্থল থেকে দুটি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধারের কথা জানিয়েছে র‍্যাব। নিহত ওই যুবকের বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে। তবে তাঁর পরিচয় জানা যায়নি।

র‌্যাব-৮-এর উপ-অধিনায়ক মেজর সজিবুল ইসলাম বলেন, সুন্দরবনকে দস্যুমুক্ত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে সরকারের মাধ্যমে অন্তত ২০টি দস্যু বাহিনী স্বাভাবিক জীবনে ফিরতে আত্মসমর্পণ করেছে। তবে গুটি কয়েক দলছুট সদস্য এখনো সুন্দরবনে চাঁদাবাজি করছে। তাঁদের দমনে আমাদের নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে।

‘মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে ডাকাতিয়া খাল এলাকায় টহলকালে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি চালায় দস্যুরা। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। প্রায় আধা ঘণ্টা “বন্দুকযুদ্ধের” একপর্যায়ে দস্যুদল বনে গহীনে পালিয়ে যায়। পরে র‌্যাব সদস্যরা সেখানে তল্লাশি চালিয়ে অজ্ঞাতপরিচয় এক যুবকের গুলিবিদ্ধ লাশ, দুটি দেশি-বিদেশি অস্ত্র ও গুলি উদ্ধার করে।’

স্থানীয় খালে মাছ ধরা জেলেরা ঘটনাস্থলে গিয়ে নিহত যুবককে গরিবের বন্ধু বনদস্যু বাহিনীর সক্রিয় সদস্য বলে শনাক্ত করেছেন বলেও জানান তিনি।

মোংলা থানার পরিদর্শক (তদন্ত) তুহিন মণ্ডল বলেন, ‘নিহত একজনের মরদেহ ও দুটি অস্ত্র আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। মরদেহটি ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহত যুবকের পরিচয় এখনো পাওয়া যায়নি।

এইচ//এসআই/বিআই/০৮ মে ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1472 Posts)