অস্বাস্থ্যকর, মেয়াদোর্ত্তীণ খাবার: ৬ দোকানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের মোরেলগঞ্জে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি, মেয়াদোর্ত্তীণ পণ্য বিক্রিসহ বিভিন্ন অভিযোগে ছয় দোকানীকে ১৪০০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৯ মে) মোরেলগঞ্জ উপজেলার পোলেরহাট বাজারে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মুহাম্মদ শাহরিয়ার মুক্তার এই জরিমানা করেন।

তিনি জানান, রমজানে বাজার তদারকির অংশ হিসেবে দুপুরে পোলেরহাট বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি দায়ে বাজারের সমীর কুমার দাশ ও ওমর ফারুককে দুই হাজার টাকা করে ৪ হাজার টাকা, মেয়াদোর্ত্তীন পণ্য বিক্রির দায়ে হাফিজুল ফকিরকে ১ হাজার টাকা, দোকানে পণ্যের মূল্য তালিকা না থাকায় রুবেল শেখ ও মুহাম্মদ আলী শেখকে দুই হাজার টাকা করে ৪ হাজার টাকা এবং নির্ধারিত মূল্যের অতিরিক্ত দামে পণ্য সামগ্রী বিক্রির দায়ে বেনজীর আহমেদকে ৫ হাজার টাকা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ওই ৬ দোকানীর কাছ থেকে মোট ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া নিবন্ধন (রেজিস্ট্রেশন) ও ইন্সুরেন্স না থাকায় একই আদালত বাগেরহাট-মোরেলগঞ্জ র‌্যুটের এক বাস চালককে মোটরযান অধ্যাদেশ-১৯৮৩ অনুযায়ী ২ হাজার টাকা জরিমানা করেন।

এইচ//এসআই/বিআই/২৯ মে ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1498 Posts)