পাঞ্জাবি-টুপি পরায় চাকরি গেল বাংলালিংক কাস্টমার কেয়ার প্রতিনিধির

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

পাঞ্জাবি ও টুপি পরে অফিসে যাওয়ায় বাগেরহাটে বাংলালিংক-এর এক কাস্টমার কেয়ার প্রতিনিধিকে চাকরিচ্যুত করা হয়েছে।

পবিত্র রমজান মাস উপলক্ষে গত ২৩ মে পাঞ্জাবি ও টুপি পরে অফিসে গিয়েছিলেন জেলার কচুয়া উপজেলার সাইনবোর্ড বাজারের বাংলালিংক কাস্টমার কেয়ার প্রতিনিধি সরদার আল মারজান। ওই পোশাকে অফিসে আসায় মুঠোফোনে তাকে গালিগালাজ করেন মোবাইল কোম্পানি বাংলালিংকের জোনাল ম্যানেজার মো. আ. রায়হান উদ্দিন।

পাঞ্জাবি-টুপি পরে অফিস করার ওই দিনই কাস্টমার কেয়ার প্রতিনিধি মারজানকে চাকরিচ্যুত করেন ওই জোনাল ম্যানেজার।

এ ঘটনায় মঙ্গলবার (২৯ মে) মানহানি ও আর্থিক ক্ষতিপূরণ দাবি করে বাংলালিংকের জোনাল ম্যানেজার মো. আ. রায়হান উদ্দিনকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন মারজানের আইনজীবী বাগেরহাট জেলা জজ আদালতের সিনিয়র এ্যাডভোকেট জগৎ জীবন বসুর।

লিগ্যাল নোটিশে বলা হয়, সরদার আল মারজান ২০১৭ সালের ১১ অক্টোবর থেকে বাগেরহাটের কচুয়া উপজেলার সাইনবোর্ড বাজার বাংলালিংক কাস্টমার কেয়ার প্রতিনিধি হিসেবে চাকরি করে আসছেন। রমজান মাস শুরু হলে ২৩ মে সরদার আল মারজান পাঞ্জাবি-টুপি পরিধান করে অফিসে যান। অফিসের নিয়মিত কাজ হিসেবে নিজের ছবি হোয়াটসঅ্যাপ গ্রুপে পোস্ট করে সুপ্রভাত জানান।

‘হোয়াটসঅ্যাপ গ্রুপে পাঞ্জাবি-টুপি পরিহিত ছবি দেখে বাংলালিংকের জোনাল ম্যানেজার মো. আ. রায়হান উদ্দিন মুঠোফোনে মারজানকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। কোনো প্রকার মৌখিক বা লিখিত সতর্কবার্তা না দিয়েই কেবল পাঞ্জাবি-টুপি পরিধানের অপরাধে ওই দিনই মারজানকে চাকরিচ্যুত করেন জোনাল ম্যানেজার।’

মারজান ও মো. আ. রায়হান উদ্দিনের কথোপকথনের অডিও রেকর্ড সংরক্ষিত রয়েছে বলে লিগ্যাল নোটিশে উল্লেখ করা হযেছে।

নিয়োগ পত্রের শর্ত ভঙ্গ করে কোন প্রকার পূর্ব নোটিশ ছাড়াই চাকরি থেকে অব্যহতি দেওয়ায় ও দুর্ব্যবহার করায় আমার মক্কেলের মানহানি ও আর্থিক ক্ষতি হয়েছে। ওই নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে বিষয়টির নিস্পত্তি করা না হলে আদালতের আশ্রয় গ্রহণের কথা বলা হয় লিগ্যাল নোটিশে।

এ বিষয়ে জানতে মঙ্গলবার বিকালে বাংলালিংকের জোনাল ম্যানেজার মো. আ. রায়হান উদ্দিনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ কার হলে তিনি ওই অভিযোগ অস্বীকার করেন। তার কথোপকথনের অডিও রেকর্ড এবং চাকরি থেকে অব্যাহতির বিষযেও কিছু বলতে চাননি তিনি।

এইচ//এসআই/বিআই/২৯ মে ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1498 Posts)