প্রচ্ছদ / খবর / বাগেরহাটে জাতীয় শোক দিবস পালিত

বাগেরহাটে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদকবাগেরহাট ইনফো ডটকম

সারাদেশের মতো বাগেরহাটেও নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে দিবসটি উপলক্ষে বাগেরহাট জেলা প্রশাসনের উদ্যোগে শোক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সকাল ৯টায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের কাঠালতলা চত্বরে প্রশাসনের পক্ষ থেকে নির্মিত বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। পরে রাজনৈতিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সামাজিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন নেতৃবৃন্দ।

পরে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাগেরহাট স্বাধীনতা উদ্যানে গিয়ে শেষ হয়। পরে সেখানে জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শোক র‌্যালীতে জেলা আওয়ামীলীগের সভাপতি ও বাগেরহাট-৪ আসনের সাংসদ ডা. মোজাম্মেল হোসেন, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেযারম্যান শেখ কামরুজ্জামান টুকু, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, সিভিল সার্জন ডা. জি কে এম সামসুজ্জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, পাউবোর নির্বাহী প্রকৌশলী নাহিদউজ্জামান খান, সওজর নির্বাহী প্রকৌশলী আনিসুজ্জামান মাসুদ, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দারসহ রাজনৈতিক ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

এদিকে শোক দিবস উপলক্ষে দিনের শুরুতে সূর্যোদয়ের সাথে-সাথে জাতীয় পতাকা উত্তোলন পূর্বক অর্ধনমিতকরণ, কালো ব্যাজ ধারন, বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক রচনা প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর জীবনী ও মুক্তিযুদ্ধ ভিত্তিক পুস্তক প্রদর্শনী ও পাঠ প্রতিযোগিতা, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা, পবিত্র কোরআন খতম, সকল মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল, সকল মন্দির-গির্জা ও অন্যান্য প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করেন।

এছাড়া আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকীতে দিনভর কোরআনখানী, দেয়া মাহফিল ও খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচী পালন করছে।

এসএইচ//এসআই/বিআই/১৫ আগস্ট, ২০১৯

About বাগেরহাট ইনফো নিউজ