প্রচ্ছদ / খবর / হাসপাতালে রক্ত পরীক্ষার আধুনিক যন্ত্র দিলেন তন্ময়

হাসপাতালে রক্ত পরীক্ষার আধুনিক যন্ত্র দিলেন তন্ময়

নিজস্ব প্রতিবেদকবাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটে ডেঙ্গু রোগীদের খোঁজ-খবর নিলেন তন্ময়

বাগেরহাট সদর হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের দেখতে ও তাদের শারীরিক অবস্থার খোঁজ-খবর নিয়েছেন বাগেরহাট-২ আসনের সাংসদ শেখ সারহান নাসের তন্ময়। এরআগে তিনি নিজ উদ্যোগে হাসপাতালে প্রদত্ত অটোমেটেড সেল মেশিনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রীর ভাতিজা শেখ সারহান নাসের তন্ময় বলেছেন, আকষ্মিকভাবে সারাদেশে ছড়িয়ে পড়া মশাবাহিত ডেঙ্গু রোগ মোকাবেলায় বাগেরহাটের স্বাস্থ্য বিভাগ যেসব উদ্যোগ নিয়েছে তা প্রশংসনীয়। তাঁরা ডেঙ্গু রোগ প্রতিরোধে আক্রান্তদের রক্ত পরীক্ষাসহ বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার জন্য বাগেরহাট সদর হাসপাতালে আলাদা কেন্দ্র খুলেছে। ডেঙ্গু আক্রান্তদের নির্দিষ্ট স্থানে বেডের ব্যবস্থা করা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) বিকেলে বাগেরহাট সদর হাসপাতালে ডেঙ্গুসহ বিভিন্ন রোগের রক্ত পরীক্ষার আধুনিক মেশিন (অটোমেটেড সেল কাউন্ট) বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ডেঙ্গু রোগের প্রকোপ বেড়ে যাওয়ায় সাধারণ মানুষের রোগ নির্ণয়ের সুবিধার্থে স্থানীয় সাংসদ ব্যক্তিগত তাঁর অর্থে আধুনিক মেশিনটি কিনে সদর হাসপাতালে দেন। পরে তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন।

সাংসদ তন্ময় বলেন, বাগেরহাটে ডেঙ্গু রোগে আক্রান্ত সাধারণ মানুষের রক্তের পরীক্ষা যাতে হাসপাতাল কর্তৃপক্ষ যাতে সহজে করতে পারে সেজন্য এই মেশিনটি কিনেছি। আমার নির্বাচনী এলাকার সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ভবিষ্যতেও আমার এধরনের উদ্যোগ অব্যাহত থাকবে।

‘বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসক সংকট রয়েছে। তারমধ্যে যেভাবে এখানকার চিকিৎসক ও নার্সরা ডেঙ্গু রোগীদের সনাক্ত করে তাদের প্রয়োজনীয় চিকিৎসা দিয়েছেন এবং এখনো দিচ্ছেন তাতে সাধারণ মানুষ উপকৃত হচ্ছেন। তাদের এমন সেবার মানষিকতা সব সময় অব্যাহত থাকবে সেই প্রত্যাশা করব।’

এসময় বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দীন ও সিভিল সার্জন ডা. জি কে এম শামসুজ্জামান তার সাথে ছিলেন।

এসএইচ//এসআই/বিআই/১৪ আগস্ট, ২০১৯

About বাগেরহাট ইনফো নিউজ