প্রচ্ছদ / খবর / ধর্ম নিয়ে কটূক্তির দায়ে স্কুলছাত্র গ্রেপ্তার

ধর্ম নিয়ে কটূক্তির দায়ে স্কুলছাত্র গ্রেপ্তার

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের

শহর প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

ইসলাম ধর্ম ও হযরত মুহাম্মদ (স:) -কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে এক কিশোরকে (১৬) গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ বাদী হয়ে স্কুলছাত্র ওই কিশোরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে। এরআগে রোববার রাতে শহরের পুরতন বাজার এলাকার নিজ বাড়ি থেকে ওই কিশোরকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার ওই কিশোর শহরের একটি বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র। মামলা দায়েরের পর তাকে আদালতের মাধ্যমে যশোরের কিশোর সংশোধনাগারে পাঠানো হয়েছে।

বাগেরহাট সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহতাব উদ্দিন বলেন, ওই কিশোর তার ব্যক্তিগত ফেসবুক একাউন্টে একটি গ্রাফিক্স কার্টুন ছবি প্রকাশ করে। যাতে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মুহাম্মদ (স:) সম্পর্কে কটূক্তি ইঙ্গিত করা হয়েছে, স্থানীয়দের মাধ্যমে এমন খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক তাকে আটক করে হেফাজতে নেয়।

এঘটনায় বাগেরহাট মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) এসআই মো. নিজাম উদ্দিন বাদী ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে বিষয়টি নিয়ে রাতেই ফেসবুকে বিভিন্ন ধরণের প্রতিক্রিয়ামূলক পোস্ট করেন অনেকে। ঘটনার বিচার দাবিতে সোমবার দুপুরে শহরের লঞ্চঘাট জামে মসজিদে জমায়েত করে প্রতিবাদ করেছে স্থানীয় মুসল্লিরা। অবশ্য পুলিশের আশ্বাসে তাঁরা বাইরে সমাবেশ থেকে বিরত থাকে।

(অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় কিশোরের পরিচয় প্রকাশ করা হলো না।)

এসএইচ/এসআই/বিআই/০৯ সেপ্টেম্বর, ২০১৬

About বাগেরহাট ইনফো নিউজ