প্রচ্ছদ / খবর / বাগেরহাটে সম্প্রীতি বাংলাদেশের মতবিনিময়

বাগেরহাটে সম্প্রীতি বাংলাদেশের মতবিনিময়

শহর প্রতিবেদকবাগেরহাট ইনফো ডটকম

‘শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতির বাংলাদেশ’ শিরোনামে ঐতিহ্যবাহী বাগেরহাট সরকারি পিসি কলেজে মতবিনিময় ও আলোচনা সভা করেছে সম্প্রীতি বাংলাদেশ নামের একটি সংগঠন।

সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে কলেজ মিলনায়তনে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রেীয় আহ্বায়ক নাট্যব্যক্তিত্ব পীযুষ বন্দোপাধ্যায়।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাস করতেন বলে বাংলার অবিসংবাদিত নেতা হতে পেরেছিলেন। তিনি বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাস করতেন বলেই সব ধর্মের মানুষ মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেছিল।

বঙ্গবন্ধুর এই অসাম্প্রদায়িক রাজনৈতিক দর্শনের বার্তা নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতি বাংলাদেশ নামের একটি কর্মসূচি আমরা শুরু করেছি। সব ধর্মের মানুষরা যেন সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে যাতে দেশে বসবাস করতে পারে সেই লক্ষ্য নিয়ে আমরা দেশের ৬৪ জেলায় আগামী দুই বছর ধরে বঙ্গবন্ধুর জীবন আদর্শ তুলে ধরতে আমাদের প্রচারণা চালাব।

বাগেরহাট সরকারি পিসি কলেজের অধ্যক্ষ মো. সাখিলুর রহমানের সভাপতিত্বে সভা অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক বিমান বড়ুয়া, সাবেক ছাত্র নেতা তাপস হালদার, সাংস্কৃতিক কর্মী শফিকুর রহমান রেঞ্জার প্রমুখ।

পিসি কলেজে শিক্ষক-শিক্ষার্থীদের সাথে ওই আয়োজনের পর বিকেলে শহরের এসি লাহা মিলনায়তনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিমিয় ও সভা করে সম্প্রীতি বাংলাদেশ।

এসএইচ/এসআই/বিআই/০৯ সেপ্টেম্বর, ২০১৬

About বাগেরহাট ইনফো নিউজ