প্রচ্ছদ / খবর / অধ্যক্ষ আনোয়ার হোসেনকে স্মরণ

অধ্যক্ষ আনোয়ার হোসেনকে স্মরণ

শহর প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক অধ্যক্ষ আনোয়ার হোসেনের ৮ম মৃত্যুবার্ষিকীতে বাগেরহাটে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৪ নভেম্বর) দুপুরে শহরের যদুনাথ স্কুল এন্ড কলেজে দশানী যুব সংঘ ও কলেজ যৌথভাবে ওই আয়োজন করে।

দশানী যুব সংঘের সভাপতি কলেজ শিক্ষক হায়দার আলী বাবুর সভাপতিত্বে স্মরণ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন দশানী যদুনাথ স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ বিকাশ চন্দ্র পাল, স্বজন সদস্য ডা. জ্ঞান রঞ্জন চক্রবর্তী, যুব সংঘের সাধারণ সম্পাদক সাকির হোসেন, আবু সাঈদ প্রমুখ।

আরও পুড়ুন: অধ্যক্ষ আনোয়ার হোসেন

সভায় বক্তারা অধ্যক্ষ আনোয়ার হোসেনের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে আগামী প্রজন্মকে তাঁর মত সমাজের জন্য নিবেদিত প্রাণ মানুষ হবার আহ্বান জানিয়ে বলেন, তিনি ছিলেন সমাজ সেবক, শিক্ষানুরাগী, রাজনীতি সচেতন পরোপকারি একজন মানুষ। যাকে ছাড়া বাগেরহাটের সাম্প্রতি ইতিহাস অসম্পূর্ণ।

নিজ হাতে তিনি গড়ে তুলেছিলেন শিক্ষাপ্রতিষ্ঠান, যুক্ত ছিলেন একাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের সাথেও। অধ্যক্ষ আনোয়ার হোসেন শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি নৈতিক ও মানবিক বিকাশে কাজ করে গেছেন সবসময়।

তিনি শিক্ষার্থীদের নিয়ে যেতেন চক্ষুশিবির, মেডিকেল ক্যাম্প, বৃক্ষরোপনসহ নানা আয়োজনে। সেখানে রোগীদের সেবা করা, বৃক্ষরোপন করত শিক্ষার্থীরা। পাঠ্য বইয়ের পাশাপাশি শিক্ষার্থীদের নানা ধরণের গল্প, কবিতা, প্রবন্ধে বই পড়তে উৎসাহ দিতেন। যুক্ত ছিলেন বই পড়া আন্দোলনের সাথে।

আরও পড়ুন: আমার চোখে আনোয়ার হোসেন

এসবের মাধ্যমে তিনি শিক্ষার্থীদের মানবিক, নীতিনৈতিক ও মূল্যবোধ শিক্ষা দিতে চেষ্টা করতেন। আগামী দিনের সুনাগরিক হতে শিক্ষার্থীদের তাঁর আদর্শ অনুসরণের আহ্বান জানান বক্তার।

পরে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

এসআই/আইএইচ/বিআই/২৪ নভেম্বর, ২০১৯

About বাগেরহাট ইনফো নিউজ