প্রচ্ছদ / খবর / নানা আয়োজনে বিজয় দিবস পালিত

নানা আয়োজনে বিজয় দিবস পালিত

নিউজ ডেস্ক, বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটে নানা আয়োজনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

দিনটি উপলক্ষে সোমবার (১৬ ডিসেম্বর) সকালে শহরের দশানী এলাকার মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বাগেরহাটের জেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ ও তাঁর সহযোগী সকল সংগঠন, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন শহীদদের ফুলেল শ্রদ্ধা নিবেদন করে।

পরে বাগেরহাট হেলাল উদ্দিন জেলা স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে বিজয় দিবসের অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাগেরহাট-৪ আসনের সাংসদ ডা. মোজাম্মেল হোসেন, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শেখ কামুজ্জামান টুকু, প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দীন হায়দার, জেলা যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দীন প্রমুখ।

পরে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করা হয়। এতে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। পরে মনজ্ঞ ডিসপ্লের মাধ্যমে শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধ, স্বাধীনতা সংগ্রাম, সরকারের বিভিন্ন উন্নয়ণ কর্মকাণ্ড তুলে ধরে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এসময় মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এই দিনটি বাংলাদেশের ইতিহাসের এক গৌরবময় দিন। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে বিশ্ব মানচিত্রে স্বাধীন, সার্বভৌম বাংলাদেশের অভ্যুত্থান ঘটে। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মুক্তি সংগ্রামে বঙ্গবন্ধুর নেতৃত্ব ও অবদানের কথা তুলে ধরেন তারা।

আইএইচ/আইএইচ/বিআই/১৬ ডিসেম্বর, ২০১৯

About বাগেরহাট ইনফো নিউজ