প্রচ্ছদ / খবর / প্রয়োজন ছাড়া ঘোরাফেরা, ৩০২ জনকে অর্থদণ্ড

প্রয়োজন ছাড়া ঘোরাফেরা, ৩০২ জনকে অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা না মেনে রাস্তায় ঘোরাফেরা ও সামাজিক দূরত্ব না মানায় বাগেরহাটে আরও ৫৮ জনকে অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। এ নিয়ে চারদিনে জেলায় ৩০২ জনকে দণ্ড দেওয়া হয়েছে।

রোববার (১২ এপ্রিল) বাগেরহাটের জেলা ও উপজেলা প্রশাসন করোনা রোধে বিভিন্ন এলাকায় অভিযানকালে আইন অমান্যের দায়ে ৫৮ জনকে ৬০ হাজার ১৮০ টাকা অর্থদণ্ড দেয় আদালত।

করোনার বিস্তার রোধে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হতে এবং সামাজিক দুরত্ব মেনে চলতে প্রশাসনের পক্ষ থেকে বারবার তাগিদ দেওয়া হচ্ছে। পাশাপাশি মানুষের স্থানান্তর রোধে জরুরি প্রয়োজন ছাড়া সব ধরনের যান চলাচলেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ বিষয়ে বারবার তাগিদ দেওয়ার পরও যারা সরকারি নির্দেশনা মানছে না তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে প্রশাসন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহীনুজ্জামান বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, করোনার বিস্তার রোধে সবাইকে সরকারি নির্দেশনা পালন করেতে হবে। সামাজিক দূরত্ব মেনে চলার পাশাপাশি সবাইকে ঘরে থাকতে হবে। সরকারি নির্দেশনা পালনে সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি জেলায় ২৯টি ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। আইন অমান্যকারীদের সাজা দেওয়া হচ্ছে।

‘রোববার জেলায় ৫৮ জনকে মোট ৬০ হাজার ১৮০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।’

এরআগে একই অপরাধে গত শনিবার ৯১ জনকে ৬১ হাজার ৯০০ টাকা, শুক্রবার ৯৫ জনকে ৬৩ হাজার ২৫০ টাকা এবং বৃহস্পতিবার ৫৮ জনকে ৩০ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড করেন ভ্রাম্যমাণ আদালত।

এসআই/আইএইচ/বিআই/১২ এপ্রিল, ২০২০

About বাগেরহাট ইনফো নিউজ