প্রচ্ছদ / খবর / বাগেরহাটে টিসিবির তেল উদ্ধার

বাগেরহাটে টিসিবির তেল উদ্ধার

উপজেলা প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের চিতলমারীতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ৯২ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার ( ১৬ এপ্রিল) বেলা ১১টার দিকে চিতলমারী উপজেলা সদরের আবির স্টোর নামের একটি দোকানে অভিযান চালিয়ে ওই তেল উদ্ধার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মারুফুল আলম।

অবৈধভাবে টিসিবির ভোজ্যতেল সংরক্ষণ ও বিক্রির দায়ে আবির স্টোরের মালিক কাজী ইসমাইল হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

করোনাভাইরাসের প্রভাবে বিপর্যস্ত মানুষের জন্য ন্যায্যমূল্যে তেল, পেয়াজ, লবনসহ বিভিন্ন নিত্যপণ্য বিক্রির উদ্যোগ নেয় সরকারি প্রতিষ্ঠান টিসিবি।

ইউএনও মারুফুল আলম বলেন, জাহাঙ্গীর ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠান উপজেলায় টিসিবির ডিলার। যার স্বত্বাধিকারী মো. জাহাঙ্গীর উকিল। এই তেল কিভাবে বাইরের দোকানে গেল সে বিষয়ে তার কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে।

কালোবাজারে তেল বিক্রির খবর শুনে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এসময় ওই দোকান মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ব্যবসায়ীর গোডাউন থেকে টিসিবির তেল, চিনি উদ্ধার

এরআগে গত ৫ এপ্রিল বাগেরহাট শহরের একটি দোকান ও এক ব্যবসায়ীর গোডাউন থেকে টিসিবির ৪ হাজার কেজি চিনি ও ৩ হাজার ৩৭০ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়।

শহরের তেলপট্টি এলাকার সাহা ভান্ডারে অভিযান চালিয়ে প্রথমে ৩৭০ লিটার টিসিবির সয়াবিন তেল উদ্ধার করা হয়। সে সময় ১০ হাজার টাকা জরিমানা করা হয় দোকানী বিত্র সাহাকে।

একই দিন শহরের নাগেরবাজার এলাকার ব্যবসায়ী তাপস সাহার গোডাউনে অভিযান চালিয়ে টিসিবি ৪ হাজার কেজি চিনি ও ৩ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। বাজারের দোকানী ওই গোডাউন থেকে বিক্রির জন্য তেল নিয়েছিলেন বলে ভ্রাম্যমাণ আদালত জানতে পারে।

পরে ব্যবসায়ী তাপস সাহার ম্যানেজার সিম কুমার সাহাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খাদিজা আক্তার ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এসআই/আইএইচ/বিআই/১৬ এপ্রিল, ২০২০

About বাগেরহাট ইনফো নিউজ