প্রচ্ছদ / খবর / বাগেরহাটে আইসোলেশনে থাকা বৃদ্ধের মৃত্যু

বাগেরহাটে আইসোলেশনে থাকা বৃদ্ধের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটে হোম কোয়ারেন্টিনে ১১৪৫ জন ...

বাগেরহাট সদর হাসপাতালের আইসোলেশনে থাকা এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার বিকেল পৌনে পাঁচটার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। তিনি বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া গ্রামের রায়পাড়ার বাসিন্দা।

ভর্তির সময়ে ষাটোর্ধ্ব শেখ নূর ইসলাম নামের ওই ব্যক্তির লিভারের সমস্যা, হৃদরোগ ও শ্বাসকষ্টের উপসর্গ ছিল। তাঁর পেট ফুলে যায় এবং শ্বাসকষ্ট বাড়ে। তবে করোনাভাইরাসের সংক্রমণে তাঁর মৃত্যু হয়নি বলে প্রাথমিকভাবে ধারণা করছে হাসপাতাল কর্তৃপক্ষ।

করোনার উপসর্গ শ্বাসকষ্ট থাকায় তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

বাগেরহাটের সিভিল সার্জন কে এম হুমায়ুন কবির বলেন, বৃহস্পতিবার বেলা দুইটার দিকে বাড়িতে হঠাৎ শ্বাসকষ্ট বাড়লে তাঁর স্বজনেরা তাঁকে নিয়ে হাসপাতালে আসেন। তাঁকে আইসোলেশনে ভর্তি করে চিকিৎসা শুরু করা হয়।

করোনাভাইরাস পরীক্ষার জন্য সংগ্রহ করা হয় নমুনা। চিকিৎসাধীন অবস্থায় বিকেল পৌনে পাঁচটার দিকে তাঁর মৃত্যু হয়।

রোগীর স্বজনেরা চিকিৎসকদের জানান, ১৪ এপ্রিল বাড়িতে অসুস্থ হয়ে পড়লে তাঁকে পার্শ্ববর্তী ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে তাঁর আলট্রাসনোগ্রাম করা হলে লিভারে বেশ কিছু সমস্যা ধরা পড়ে। তখন চিকিৎসকেরা তাঁকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন।

তবে খুলনা না নিয়ে পরদিন স্বাজনরা তাঁকে বাড়িতে নিয়ে যায়। সেই দিন থেকে এই রোগীর মলমূত্র ত্যাগ বন্ধ হয়ে যায়। ফলে রোগীর পেট ফুলে যায় ও শ্বাসকষ্ট বাড়ে।

নিহত নূর ইসলামের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

এজি/আইএইচ/বিআই/১৬ এপ্রিল, ২০২০

About বাগেরহাট ইনফো নিউজ