প্রচ্ছদ / খবর / অসহায়দের সাথে নিজেদের রেশন ভাগাভাগি করছে সেনাবাহিনী

অসহায়দের সাথে নিজেদের রেশন ভাগাভাগি করছে সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতে দায়িত্ব পালনের পাশাপাশি বাগেরহাটে হতদরিদ্র ও অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী।

নিজেদের জন্য বরাদ্দ হওয়া রেশন থেকে বাঁচিয়ে অসহায় ও দরিদ্রদের মাঝে এই সহায়তা পৌঁছে দিচ্ছেন তারা। এ পর্যন্ত বাগেরহাট জেলার ৪ উপজেলার সহস্রাধিক পরিবারকে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে শেখ হাসিনা সেনানিবাসের ৭ পদাতিক ডিভিশন।

সামাজিক দূরত্ব নিশ্চিত ও মানুষকে ঘরে থাকার আহ্বান জানিয়ে প্রচারণা, হাট বাজারে জীবানুনাশক স্প্রের পাশাপাশি মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে বাগেরহাট সদরের বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দেয় সেনাবাহিনী।

নিজেদের জন্য বরাদ্দ মাসিক রেশন থেকে নিন্ম আয়ের মানুষের জন্য তাদের সহায়তা পেয়ে খুশি অসহায় মানুষগুলো। মঙ্গলবার সদর উপজেলার মুনিগঞ্জ, মাঝিডাঙ্গা, গোটাপাড়াসহ বিভিন্ন এলাকা ঘুরে অসহায় মানুষের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দেন তারা।

বাগেরহাটে তাদের কার্য এলাকায় সেনাবাহিনী এখন পর্যন্ত প্রায় ১৫শ’ পরিবারকে সহায়তা করেছে।

শেখ হাসিনা সেনানিবাসের ৭ পদাধিক ডিভিশনের ২৮ ব্রিগেডের অধীনস্ত ৪৩ বীর ইউনিটের লেফট্যানেন্ট সাইফুল্লাহ খাঁন বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার সকল শ্রেণিপেশার মানুষদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে। এই কাজে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করতে সরকার সেনাবাহিনীকে দায়িত্ব দিয়েছে।

সচেতনতামূলক নানা কর্মকান্ড পরিচালনার পাশাপাশি নিন্ম আয়ের বেকার হয়ে পড়া দরিদ্র মানুষদের সহযোগিতার চেষ্টা করছি। বাগেরহাটের ফকিরহাট, মোরেলগঞ্জ, শরণখোলা এবং সদরের প্রত্যন্ত গ্রামের প্রকৃত গরিব ও অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি।

এরআগে লেফটেন্যান্ট সাইফুল্লাহ খাঁনের নেতৃত্বে শহরের সাধনার মোড়, ফলপট্টি মোড়, মাছ বাজার ও কাচাবাজারে জীবানুনাশক স্প্রে ও সকলকে সচেতন করতে ঘুরে ঘুরে মাইকিং করে সেনা সদস্যরা। সাধারণ মানুষকে অতিজরুরি কাজ ছাড়া ঘরের বাইরে বের না হতে পরামর্শ দেন।

এসআই/আইএইচ/বিআই/২১ এপ্রিল, ২০২০

About বাগেরহাট ইনফো নিউজ