প্রচ্ছদ / খবর / এক মাসে সোয়া ৯ লাখ টাকা জরিমানা

এক মাসে সোয়া ৯ লাখ টাকা জরিমানা

করোনায় বাগেরহাটে ‘স্বাস্থ্যবিধি না মানায়’ ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করে।

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে সরকারের আরোপিত স্বাস্থ্যবিধি না মানার দায়ে বাগেরহাটে জুন মাসে সহস্রাধিক লোকজনকে সোয়া ৯ লক্ষাধিক টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বাগেরহাটের ৯ উপজেলার বিভিন্ন হাট-বাজার ও পাড়া-মহল্লায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয় বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

দেশে করোনা সংক্রামণ শুরুর পর থেকেই স্বাস্থ্য বিভাগ সবার সুরক্ষার জন্য অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়া, বার বার সাবান দিয়ে হাত ধোয়া, মাস্ক পরা এবং শারীরিক দূরত্ব বজায় রাখার কথা বলছে।

বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. শাহীনুজ্জামান বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে বাগেরহাটের জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে জেলা প্রশাসন শুরু থেকেই নানা সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। ব্যাপক প্রচারণা চালানোর পরেও অনেকেই স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে উদাসিন।

করোনাভাইরাসের সংক্রমণ থেকে নাগরিকদের সুরক্ষা দিতে বাগেরহাটের ৯ উপজেলায় ৩০টি ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষনিক মাঠে কাজ করছে। যারা স্বাস্থ্যবিধি মানছেন না তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছে।

এরই প্রেক্ষিতে গত জুন মাসে জেলার বিভিন্ন হাট বাজার পাড়া মহল্লায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১ হাজার ৩৮১ জনকে ৯ লাখ ২৮ হাজার ৭৭০ টাকা জরিমানা এবং ১ হাজার ৩৮১ জনের বিরুদ্ধে ১ হাজার ৩৫৩ টি মামলা করা হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

এজি/আইএইচ/বিআই/০১ জুলাই, ২০২০

About বাগেরহাট ইনফো নিউজ