অধ্যাপকের ওপর হামলার প্রতিবাদে মৌন মিছিল ও মানববন্ধন

অধ্যাপক শাহ আলম ফরাজীর ওপর হামলার  প্রতিবাদে শিক্ষক-শিক্ষর্থীদের ক্লাসবর্জন, মৌন মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন

অধ্যাপক শাহ আলম ফরাজীর ওপর হামলার প্রতিবাদে শিক্ষক-শিক্ষর্থীদের ক্লাসবর্জন, মৌন মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন

সরকারি পিসি কলেজে, বাগেরহাটের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম ফরাজীর ওপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে শিক্ষক ও শিক্ষর্থীরা আজ সকল ধরণের ক্লাস বর্জন করে। পাসাপাসি মৌন মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষক ও শিক্ষর্থীর।

আজ দুপুর ১২টায় কলেজ প্রাঙ্গন থেকে এ মৌন মিছিল বের হয়ে বাগেরহাট শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে। মৌন মিছিল ও মানববন্ধন থেকে হামলার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান কলেজের শিক্ষক ও শিক্ষর্থীর।

মানববন্ধনে শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম ফকির, যুগ্ন সম্পাদক আকুঞ্জী কামরুজ্জামান, উপাধ্যক্ষ প্রফেসর সুলতানা বেগম, বিসিএস শিক্ষক সমিতির জেলা সাধারণ সম্পাদক মজিবুর রহমান বাবুল, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মো. সাইফুদ্দিন, কলেজ ছাত্র সংসদের ভিপি ইয়াছির আরাফত (নোমান), সম্পাদক মো. সোহাগ হোসেনসহ সব শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। হামলার ঘটনায় সকাল থেকেই ক্লাসবর্জন, প্রতিবাদ সমাবেশ ও কালো ব্যাজ ধারনসহ নানা কর্মসূচি পালন করে কলেজ ছাত্র সংসদ।

খুলনার হাসপাতাল সুত্রে জানা গেছে, হামলায় তার বাম পা হাটুর কাছ থেকে ভেঙেছে ও মাথা ফেটে গেছে। এছাড়া তার মুখেও চোট লেগে। তবে এখন তার অবস্থা আসঙ্কা মুক্ত।

এ ঘটনায় সাধারণ শিক্ষার্থী ও শিক্ষদের মধ্যে চরম খোব ও আতঙ্কের সৃষ্টি হয়েছে।

Inzamamul HaqueWriter: Inzamamul Haque (160 Posts)