এসিড নিক্ষেপ মামলায় বাগেরহাটে দুই ভাইসহ ৩ জনের ১০ বছর কারাদণ্ড

এসিড নিক্ষেপবাগেরহাটে এসিড নিক্ষেপ করে এক গৃহবধুর শরীর ঝলসে দেওয়া মামলায় আদালত দুই ভাইসহ ৩ জনকে দশ বছর করে সশ্রম কারাদন্ডাদেশ দিয়েছে। মামলার ১০ বছর পর জেলা এসিড অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এম. আতোয়ার রহমান বৃহস্পতিবার বিকালে এই রায় ঘোষনা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বাগেরহাট জেলার সদর উপজেলার কোমরপুর গ্রামের মো. ইদ্রিস আলী শেখের ছেলে মো. মোশারেফ শেখ ওরফে মুসা (৩৮) ও তার ভাই মো. নাছির উদ্দিন শেখ ওরফে ছুটে (৩৫) এবং পাশ্ববর্তী মশিদপুর গ্রামের দীন মোহাম্মদ আলীর ছেলে মো. হাফিজুর রহমান ওরফে হাফিজ (৩৯)।

রায় ঘোষণার সময় মো. হাফিজুর রহমান ওরফে হাফিজ ছাড়া দণ্ডপ্রাপ্ত অপর দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০০২ সালের ২১ আগস্ট গভীর রাতে বাগেরহাট জেলার সদর উপজেলার কোমরপুর গ্রামের দিনমজুর এস্কেন্দার ফকিরের স্ত্রী নাছিমা বেগম প্রকৃতির ডাকে সাড় দিতে ঘর থেকে বের হয়। এসময় পূর্ব থেকে ঘরের বাইরে লুকিয়ে থাকা আসামিরা নাছিমার মুখে এসিড ছুড়েমারে। পুর্ব শত্রুতার জের ধরে আসামিদের নিক্ষিপ্ত এসিডে নাছিমা বেগমের (৩৮) মুখমন্ডল থেকে বুক ও নাভি পর্যন্ত পুড়ে ক্ষতবিক্ষত হয়ে যায়।

এঘটনায় নাছিমা বেগম বাদী হয়ে তিন জনকে আসামি করে ওই বছর ২৩ আগস্ট বাগেরহাট সদর থানায় এসিড নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন।

আদালতের দীর্ঘ বিচারক শুনানী শেষে এই রায় ঘোষনা করেন।

ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)