প্রচ্ছদ / খবর / আইনজীবী নির্বাচনের ফলাফল

আইনজীবী নির্বাচনের ফলাফল

বাগেরহাট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ ভাগাভাগি করেছেন বিএনপি ও আওয়ামীলীগ সমর্থিত পরিষদের নেতারা।

Bagerhat-law-barসভাপতি পদে– ১৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী একেএম আব্দুল হাই। তার নিকট তম প্রার্থী মো. আব্দুল হামিদ মোল্লা (আওয়ামীলীগ) পেয়েছেন ১১৭ ভোট।

সাধারণ সম্পাদক পদে– আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের হাওলাদার মো. অজিয়ার রহমান পিকলু পেয়েছেন ১৬৪ ভোট। তার নিকট তম প্রার্থী শেখ মোশারেফ হোসেন মন্টু (বিএনপি-জামায়াত) পেয়েছেন ১০৭ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে– ১৩২ ভোট পেয়ে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (আ’লীগ সমর্থক) মো. এনামুল হোসেন বিজয়ী এবং নিকটতম প্রার্থী ১১৫ ভোট আইনজীবী ঐক্য পরিষদের (বিএনপি-জামায়াত সমর্থক) এস এম জিন্না।

সর্বশেষ ফলাফল অনুযাই এখন পর্যন্ত আরও দু’টি পদের বিজয়ীদের নাম জান গেছে। এরা হলো- সিনিয়র সহ-সভাপতি পদে নওয়াব হোসেন ও জুনিয়ার সহ-সভাপতি পদে মো. আব্দুল ওলি (বিএনপি-জামায়াত সমর্থক)।

এর আগে বৃহষ্পতিবার সকাল ১০টা থেকে শুরু হয়ে নির্বাচনের ভোট গ্রহন চলে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচনে জেলা বারের মোট ১৫টি পদেরে বিপরীতে ৩ টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৩৯ জন প্রার্থী।

সমিতির নিবন্ধিত মোট ৩৭৬ জন ভোটারের মধ্যে নির্বাচনে ভোট প্রদান করেণ ৩১১ জন ভোটার।

নির্বাচন পরিচালনার জন্য দায়ীত্ব প্রাপ্ত নির্বাচন কমিশনার কাজী মনোয়ার হোসেন বাগেরহাট ইনফোকে জানন, শান্তিপূর্ণ নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এখন পর্যন্ত নির্বাচন বা ফলাফল নিয়ে কোন পক্ষের কোন অভিযোগ পাওয়া যায়নি।

নির্বাচনে বিজয়িরা আগামী ১ জানুয়ারি ২০১৪ সাল থেকে এক বছরের জন্য দায়িত্ব গ্রহণ করবেনে।

এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা কারে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ, বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ এবং এই দুই প্যানেলে সুযোগ বঞ্চিত নতুন গনতান্ত্রিক আইনজীবী ঐক্য পরিষদ।

২৮ নভেম্বর ২০১৩ :: নিউজ রুম এডিটর,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হক-নিউজ এডিটর/বিআই

About ইনফো ডেস্ক