একবার একটু ভাবুন

অবশেষে গ্রেফতার টাঙ্গাইলে চার ধর্ষক।.....

গত বছরের ৭ ডিসেম্বর শুক্রবার এক বিয়ে বাড়ি নিয়ে যাওয়ার নাম করে মেয়েটিকে তার বান্ধবী বীথি মধুপুরের পাহাড়ি এলাকার একবাড়িতে নিয়ে যায়। সেখানে আগে থেকেই ওই চারজনসহ… কয়েক জন অবস্থান করছিলেন। তারা মেয়েটিকে বন্দি করে রেখে পরপর তিন দিন গণধর্ষণ করে। এর পর মেয়েটি গুরুতর অসুস্থ হয়ে পড়লে ১০ ডিসেম্বর সোমবার তাকে সদর উপজেলার রসুলপুর এলাকায় রেল লাইনের ওপরফেলে রেখে যায়। ওইদিনই অজ্ঞান অবস্থায়তাকে উদ্ধার করে টাঙ্গাইল সদর হাসপাতালে ভর্তি করেন স্থানীয় লোকজন। বর্তমানে মেয়েটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

ধরুন হঠাৎ আপনার বান্ধবী বলল, এক ফ্রেন্ডের জন্মদিন আছে,.. একা যাব না, তুই চল। আপনিও রাজি হলেন। নির্জন ফ্ল্যাটে আপনাকে কিছু নরপিশাচের হাতে তুলে দেওয়া হল। সম্প্রতি টাঙ্গাইলের ধর্ষণের ঘটনা থেকে দেখা গেলবান্ধবী মেয়েটিকে ফুসলিয়ে ধর্ষণকারীদেরহাতে তুলে দেয়। এর আগেও রংপুরের একটা ঘটনা পড়েছিলাম যেখানে বান্ধবী এক… ছেলেকে বোরকা পড়িয়ে মেসে মেয়ের রুমে নিয়ে যায় এবং বাইরে থেকে দরজা লাগিয়ে দেয়। আজকাল ভার্সিটিতে এমন অনেক মেয়েকে দেখি যারা বান্ধবী ছাড়া আর কারো সাথে কথাই বলে না। সুযোগ সন্ধানী ছেলেরা বান্ধবীর সাথে ভাব গড়ে তুলে। এক সময় হয়ত বলল, আমার এক বন্ধু তোমার বান্ধবীকে পছন্দ করে, তুমি একটু বিষয়টা দেখ। বান্ধবী এক দিন বলল অমুক জায়গায় আস, তোমার বন্ধুকে দেখা করিয়ে দেব। বান্ধবী নিজের অজান্তেই ফাঁদে পা দিল। ধূর্ত ছেলেটাও একটা নির্জন জায়গায় আসতে বলল। অপর দিকে মেয়েটাও বান্ধবীর কথায় বিশ্বাস করে গেল। তার পর যা হবার হল। এখানে কিন্তু আপনার কাছের বন্ধুটিই আপনাকে ধর্ষকদের হাতে তুলে দিল। কেন একটি মেয়ে আরেকটা মেয়ের এমন সর্বনাশ করছে সেটা ভাবার বিষয়। এগুলো এড়াতে হলে আমার পরামর্শ হল-

       ১।বান্ধবীর সাথে অপরিচিত, নির্জন জায়গায় যাবেন না।

       ২। যাদেরকে চেনেন না, তাদের জন্মদিন বা অন্য কোন অনুষ্ঠানের ব্যাপারে সতর্ক হোন।

       ৩। আপনি যাদের পছন্দ করেন না, তাদের সাথে আপনার বান্ধবীর সখ্যতা আছে কিনা খোঁজ নিন।

আমি এখানে শুধু বান্ধবীর কথাই বললাম, কারণ একটি মেয়ে আরেকটি মেয়েকে অনেকবেশি বিশ্বাস করে। আপনার এ বিশ্বাসের সুযোগ যাতে কেউনা নিতে পারে সে ব্যাপারে সতর্ক হোন। মেয়েদের পোশাক নিয়ে অনেক কথা হয়, কিন্তু একটি মেয়েকে কিভাবে আরেকটি মেয়ের সর্বনাশের কাজে সুকৌশলে ব্যবহার করা হচ্ছে এ ব্যাপারে কোন আলোচনা চোখে পড়ে না। সময় এসেছে এবিষয়টি ভাবার।… আমরা আর কোন ধর্ষণের ঘটনার পুনরাবৃতি দেখতে চাই না আমি চাই না আমার আদরের বোনকে হারাতে। সবাই সবার নিকট এই বিষয়টি তুলে ধরুনসচেতন করুন।

…ধর্ষন মুক্ত বাংলাদেশ চাই ।

স্বত্ব ও দায় লেখকের…

Writer: Sowmik Faruquee (3 Posts)


Comments

  1. S. Haque S. Haque says:

    আসলে সবারই সচেতন হবার দরকার।
    ………
    (y) অসাধারন, পড়ে ভাল লাগল। আপনার এমন লেখা আবারও পড়বার প্রত্যাশায় রইলাম…