বাগেরহাটে জেলা বিএনপির সংবাদ সম্মেলন

১৫ মার্চ বাগেরহাটে ৫ উপজেলা পরিষদ নির্বাচনের কথা থাকলেও নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠ নির্বাচনী পরিবেশ নিয়ে সঙ্কা জানিয়ে সংবাদ সম্মেলন করেছে বাগেরহাট জেলা বিএনপি।

বৃহস্পতিবার বিকালে বাগেরহাট প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি এম এ সালাম এই সঙ্কার কথা জানান।

এসময় লিখিত বক্তবে তিনি বলেন, আগামী ১৫ মার্চ জেলার শরণখোলা, মোরেলগঞ্জ, মংলা, রামপাল ও বাগেরহাট সদরের নির্বাচনের তারিখ ঘোষিত হয়েছে। নির্বাচনে আওয়ামী সমর্থিত প্রার্থীরা প্রচার প্রচারনায় আচরণ বিধি পরিপন্থি মোটর সাইকেল মহড়া, প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষা কারী বাহিনীকে আওয়ামী দলীয় প্রার্থীর কক্ষে ব্যাবহার করে ১৯ দলীয় জোট সমর্থিত প্রার্থীদের প্রচারণার বাধা সৃষ্টি করা হচ্ছে।

এছাড়া দলীয় নেতা কর্মীদের বাড়িতে হামলা, ভীতি প্রদর্শন, বিভিন্ন পথ সভায় হামলা এবং নামে মিথ্যা মামলা দিয়ে প্রতি নিয়ত নির্বাচনী পরিবশ বিঘ্নিত করা হচ্ছে।

এসময় তিনি জোট সমর্থীত প্রার্থী ও তাদের পক্ষে কাজ কারায় নেতা-কর্মীরা হামলার শিকার হচ্ছে জানিয়ে বলেন, গত ২৮ ফেব্রুয়ারি জোট সমর্থিত প্রার্থীর নির্বাচনী প্রচার কাজ করার সময় আওয়ামী চিহ্নিত সন্ত্রাসীরা বাগেরহাট পৌরসভার ৮নং ওয়ার্ড সাধারণ সম্পাদক খান হায়দার আলীকে বেদম প্রহার করে মারাত্মক আহত করে। মোরেলগঞ্জে থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মানা খাকে আওয়ামী সন্ত্রাসীরা দু পায়ের রগ কেটে দেয়। এছাড়া ৪ মার্চ বারুইপাড়া ইউনিয়ন বিএনপি নেতা তরিকুল সরদারকে জোট সমর্থিত প্রার্থীর পক্ষে কাজ করার কারনে আওয়ামী সন্ত্রাসীরা বাজারে গিয়ে বেধরপ মারপিট করে ৫-৬ জনকে আহত করে।

তিনি আরও বলেন, বাগেরহাট সদর, মংলা, শরণখোলা, মোরেলগঞ্জ, রামপাল উপজেলায় জোট সমর্থক কর্মী ও প্রচারকার্যে নিয়জিতদের উপর হামলা করা, মটর সাইকেলে মহড়া দিয়ে বাড়িতে বাড়িতে ভীতি প্রদর্শন করছে। এসকল ঘটনায় প্রশাসনিক নির্লজ্জতা সকল মহলেই সারাত্মক হতাশার সৃষ্টি করেছে বলে লিখিত বক্তবে জানান হয়।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় ২৭ ফেব্রুয়ারি প্রথম দফা উপজেলা নির্বাচন পরবর্তী জেলায় অন্তত্য ১৫ বিএনপি নেতা-কর্মীর উপর হামলা চালিয়ে আহত করেছে সরকার দলীয় সন্ত্রাসীরা।

এসময় সংবাদিকদের এক প্রশ্নের জবাবে এম এ সালাম বলেন, তৃতীয় দফা উপজেলা নির্বাচনে জেলার ৫ উপজেলায় প্রায় ২০০ কেন্দ্র ঝুকিপূর্ণ।

সংবাদ সম্মেলনে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন  বিএনপির সাধারন সম্পাদক আলী রেজা বাবু, বিএনপি নেতা মোজাফফর রহমান আলম, মেহেবুবুল হক কিশোর, কাজী খায়রুজ্জামান শিপন, সাজ্জাদ হোসাইন প্রমুখ।

০৬ মার্চ ২০১৪ :: নিউজ ডেস্ক,
বাগেরহাট ইনফো ডটকম।।

এসআই হক-নিউজরুম এডিটর/বিআই

ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)