ফকিরহাটে কারিমের বিজয়, নিয়ামতের বর্জন

Upzila-election2014উপজেলা পরিষদ নির্বাচনে বাগেরহাটের ফকিরহাটে বিএনপি সমর্থীতর প্রার্থী শেখ শরিফুল কালাম কারিম (দোয়াত-কলম) ২৫ হাজার ৩৫৮ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।

উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে ২৭ ফেব্রুয়ারির উপজেলার স্থগতি হওয়ার সাতসিকা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চেয়ারম্যান পদে ভোট গ্রহন শেষে জেলা রির্টানিং কর্মকর্তা ও বাগেরহাটের অতিরুক্ত জেলা প্রশাসক হাবিবুল হক খান তাকে বেসরকারী ভাবে নির্বাচিত ঘেষনা করেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী সরদার নিয়ামত হোসেন মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ২২ হাজার ৫৩৭ ভোট।

এদিকে সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহন শেষে কেন্দ্রটিতে ৩ হাজার ৩৪ ভোটের মধ্যে ভোট পড়েছে মাত্র ৩৮ টি। যার মধ্যে একটি ভোট বাতিল হয়েছে। আর দোয়াত-কলম প্রতিকে শখ শরিফুল কালাম কারিম পেয়েছেন ৩৬ ভোট এবং মোটরসাইকেল প্রতীক নিয়ে ভাট বর্জনের ঘোষনা দেওয়া সরদার নিয়ামত হোসেন পেয়েছেন একটি ভোট।

সাতসিকা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পিজাইডিং অফিসার প্রনব কুমার ঘোষ বাগেরহাট ইনফো ডটমককে এ তথ্য জানিয়েছেন।

অপরদিকে স্থগিত ওই কেন্দ্র ভোটগ্রহন শুরুর পর ফকিরহাট স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষনা দেন আ’লীগ সমর্তীথর প্রার্থী সরদার নেয়ামত হোসেন।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তৃতায় সরদার নিয়ামত হোসেন বলেন, ২৭ ফেব্রয়ারী সদর ইউনিয়নের সাতশিকা কেন্দ্রের বাইরে একটি ঘটনায় ম্যাজিষ্ট্রেট আরিফুল ইসলামের নের্তৃত্বে বিজিবির সদস্য তাকে সহ তার কর্মিদের উপর চড়াও হয়ে বেধড়ক মারপিট করে গুরুত্বর জখম করে। শুধু তাই নই, ম্যাজিষ্ট্রেট আরিফুল ইসলামের নের্তুত্বে বিজিবির সদস্যরা তাকে গাড়িতে তুলে অন্য কয়েকটি কেন্দ্রের সামনে এনে গুলি বর্ষন করে। যে কারনে ভীত ছড়িয়ে আতংকের সৃষ্টি করায় হিন্দু ভোটাররা ভোট কেন্দ্রে ভোট দিতে যায়নী। এর ফলে বাকি ৩২টি কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল অনেক কম।

তিনি উক্ত কেন্দ্রে গুলোর ভোট গ্রহন বাতিল সহ পুনঃরায় উপজেলার ৩৩টি কেন্দ্রে ভোট গ্রহনের আহবান জানান।

২৭ ফেব্রুয়ারির ফলাফল –
উপজেলার ৩৩ টির মধ্যে ৩২ টি কেন্দ্রে চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী শেখ শরিফুল কালাম কারিম (দোয়াত-কলম) পান ২৫ হাজার ৩২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ’লীগ সমর্থিত প্রার্থী সরদার নেয়ামত হোসেন (মটর সাইকেল) পান ২২ হাজার ৫৩৬ ভোট।

স্থগিত কেন্দ্রের ভোটে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের জয় পরাজয়ের নির্ধারক না হওয়ায় এই দুই পদে আ’লীগ সমর্থিত শেখ মিজানুর রহমান এবং তহুরা খানম (কলস) কে আগেই বিজয়ী ঘোষনা করা হয়।

১০ মার্চ ২০১৪ :: আরিফ সাওন ও ফটিক ব্যানার্জী,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হক-নিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)