সুন্দরবনে বন্দুকযুদ্ধে ৩ বনদস্যু নিহত

পূর্ব সুন্দরবনের চাঁদপাইরেঞ্জের তাম্বুলবুনিয়া খালে র‌্যাবের সাথে বন দস্যু শির্ষ্য বাহিনীর বন্দুক যুদ্ধে তিন দস্যু নিহত হয়েছ। এসময় ১৬টি বিদেশি, ৭টি দেশি আগ্নে অস্ত্র সহ বিপুল পরিমানের গুলি ও রসদ উদ্ধার করে র‌্যাব।

মঙ্গলবার সকাল শোয় ৯টার দিকে এ ঘটনা ঘটে।

র‌্যাব-৮ এর অধিনায়ক লেঃ কর্ণেল ফরিদুল আলম বাগেরহাট ইনফো ডটকমকে জানান, দস্যুরা সুন্দরবনের ওই এলকায় অবস্থান করছে গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে মঙ্গলবার সকালে র‌্যাব-৮ অভিযান চালায়। এসময় বনের মধ্য থেকে ধোয়া উড়তে ও  বনদস্যুদের ব্যবহৃত একটি ওয়াচ টাওয়ার দেখতে পান। র‌্যাব এই ওয়াচ টাওয়ারের অবস্থানের দিকে এগুতে থাকলে সুন্দরবনের বনদস্যু রেজাউল ইসলাম ওরফে শীর্ষ বাহিনীর সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি বর্ষন শুরু করে।

এসময় আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি চালায়।

সকাল ৯টা ২১ মিনিট থেকে ৯টা ৫১ মিনিট পর্যন্ত উভয় পক্ষের মধ্যে চলে গুলি বিনিময়। এই বন্দুক যুদ্ধে উভয় পক্ষের প্রায় ৩শ রাউন্ড গুলি বিনিময় হয়।

পরে দস্যুরা পিছু হটলে সেখানে অভিযান চালিয়ে র‌্যাব তিন জনের মরদেহ, ১৬টি বিদেশি, ৭টি দেশি আগ্নে অস্ত্র সহ বিপুল পরিমানের গুলি ও রসদ উদ্ধার করে তারা।

এসময় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছে বলেও জানান তিনি।

নিহত তিন জনকে সুন্দরবনের জেলেরা বনদস্যু শির্ষ্য বাহিনীর সদস্য বলে নিশ্চিত করেছে। তাদের মধ্যে কল্যান (৩০) এবং তার বড় ভাই কাদের (৩২) কে সনাক্ত করেছে তারা।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজি আব্দুর সালেক জানান, নিহতদের লাশ, অস্ত্র এবং রসদ শরণখোলা থানায় হস্তা করা হবে।

১৮ মার্চ ২০১৪ :: নিউজ ডেস্ক
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই

ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)