নিয়ামত হোসেনের দাফন সম্পান

বাগেরহাটের ফকিরহাটে উপজেলা নির্বাচনে আ’লীগ সমর্থীত চেয়াম্যান প্রার্থী এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান সরদার নিয়ামত হোসেনের দাফন সম্পান্ন হয়েছে।

বুধবার সকালে দু’দফা জানাযার নামাজ শেষে তাকে উপজেলা সদরে নিজ বাড়ির উঠোনে দাফন করা হয়।

এর আগে বুধবার সকাল ৮টায় উপজেলার সাতসিকা সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং সকাল সাড়ে ১০টায় আজাহার আলী কলেজ মাঠে দু’দফা জানায়ার নামাজ অনুষ্ঠিত হয়।

জানাযার নামাজে অংশ নেনা বাগেরহাট সদর আসনের এমপি মীর শওকাত আলী বাদশা, জেলা প্রশাসক মু শুকুর আলী, বাগেরহাটের পুলিশ সুপার (এসপি), বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ।

মঙ্গলবার সকলে ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্য হয়। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।

সরদার নিয়ামত হোসেন ফকিরহাট উপজেলার সাতসৈয়া গ্রামের সরদার আক্কাস আলীর ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে, এক ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী, আত্মীয় স্বজন রেখে গেছেন।

Neamot-Sordar

ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত সরদার নিয়ামত হোসেন তার দীর্ঘ রাজনৈতিক জীবনে বিভিন্ন সময়ে আওয়ামী লীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। ১৯৭৭-৭৮ সালে তিনি ফকিরহাট আজাহার আলী কলেজের প্রথম ছাত্র সংসদের ভিপি, পরবর্তিতে থানা ছাত্রলীগের সভাপতি, ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাধারণ সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য পদে দায়িত্ব পালন করেন। ১৯৮৭-৮৮ সালে তিনি উপজেলা বিআরডিবির চেয়ারম্যান ছিলেন।

তৃতীয় উপজেলা পরিষদ নির্বাচনে তিনি ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

উপজেলা নির্বাচনে একটি কেন্দ্রে বিজিবির সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে আহত আওয়ামী লীগ সমর্থিত পরাজিত চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুর পর ফকিরহাটে আধাবেলা হরতাল পালন করেছে উপজেলা আ’লীগ ও তার সমর্থকরা।

তার মৃত্যুসংবাদ ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ এলাকাবাসী মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে বিশ্বরোড চৌরাস্তার মোড়ে গাছের গুঁড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে ফকিরহাট-ঢাকা-মাওয়া সড়ক অবরোধ করে। পরে হরতালের ঘোষণা দেয়া হয়।

হরতালে উপজেলার ভেতরের যান চলাচল বন্ধ থাকলেও খুলনা-মাওয়া মহাসড়কে যান চলাচল স্বাভাবিক ছিল।

১৯ মার্চ ২০১৪ :: নিউজ ডেস্ক
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)